টাঙ্গাইলে হেযবুত তওহীদের জঙ্গিবাদ বিরোধী র‌্যালি ও আলোচনা সভা

0

Tangail Hezbuttawheed Rally (1)বাসাইলে হেযবুত তওহীদের জঙ্গিবাদ বিরোধী র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো প্রদক্ষিণ করে।

টাঙ্গাইল প্রতিনিধি: সারাদেশের ন্যায় টাঙ্গাইলের বাসাইলে হেযবুত তওহীদের উদ্যোগে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে র‌্যালি ও জনসভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১ টায় উপজেলার শহীদ মিনারের সামনে থেকে শুরু হয়ে র‌্যালিটি পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পূন:রায় শহীদ মিনারে এসে আলোচনা সভার মাধ্যমে শেষ হয়। Tangail Hezbuttawheed Rally (2)আলোচনা সভায় উপস্থিত(বাঁ থেখে) হেযবুত তওহীদের জেলা আমির সাজ্জাদ কাদির (সোহেল), বিভাগীয় আমির মো. এনামুল হক বাপ্পা, বাসাইল উপজেলা কাঞ্চনপুর ইউপি সদস্য আমিনুল ইসলাম, টাঙ্গাইল জেলা বাসাইল উপজেলা আ.লীগের সভাপতি কাজী অলিদ ইসলাম, উপজেলা আ.লীগ যুগ্ন সাধারন সম্পাদক শফিউল আরেফিন খানসুর (সুজন), পৌর আ.লীগের সিনিয়ার যুগ্ন সাধারন সম্পাদক জাহাঙ্গীর হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির হোসেন (স্বপন), পৌরসভা কাউন্সিলর খলিলুর রহমান, উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি তুহিন খান, যুগ্ম-সাধারণ সম্পাদক মো: জহিরুল ইসলাম খান (সিজার)।

টাঙ্গাইল জেলা বাসাইল উপজেলা হেযবুত তওহীদের আমির হাসিবুর রহমান আসিফের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা বাসাইল উপজেলা আ.লীগের সভাপতি কাজী অলিদ ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাসাইল উপজেলা আ.লীগ যুগ্ন সাধারন সম্পাদক শফিউল আরেফিন খানসুর (সুজন)।
মুখ্য আলোচক হিসাবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের ময়মনসিংহ বিভাগীয় আমির মো. এনামুল হক বাপ্পা, জেলা আমির সাজ্জাদ কাদির (সোহেল), বাসাইল উপজেলা পৌর আ.লীগের সিনিয়ার যুগ্ন সাধারন সম্পাদক জাহাঙ্গীর হোসেন, বাসাইল উপজেলা পৌর আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির হোসেন (স্বপন), বাসাইল পৌরসভা কাউন্সিলর খলিলুর রহমান, কাঞ্চনপুর ইউপি সদস্য আমিনুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি তুহিন খান, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম খান (সিজার), উপজেলা আ.লীগের বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তিবর্গ, সুশীল সমাজ, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, আইন-শৃংখলা বাহিনীর সদস্য, বিভিন্ন এলাকার নারী-পুরুষ, ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের মুখ্য আলোচক এনামুল হক বাপ্পা তার বক্তব্যে বলেন, ”যে জঙ্গিবাদের করাল থাবায় ধ্বংস হয়ে গেছে আফগানিস্তান, ইরাক, সিরিয়া, লিবিয়া ইত্যাদি একটার পর একটা মুসলিম দেশ সেই একই জঙ্গিবাদ হানা দিয়েছে আমাদের প্রিয় মাতৃভুমি বাংলাদেশে। এর বিরুদ্ধে কেবল সরকার বা আইনশৃঙ্খলা বাহিনীর একক প্রচেষ্টা নয়,বরং আমাদের সকলকে সোচ্চার হতে হবে এবং প্রকৃত ইসলামের শিক্ষা ঘরে ঘরে পৌছে দিতে হবে। বর্তমানে যে ইসলাম পৃথিবীময় চলছে তা আল্লাহ-রসুলের প্রকৃত ইসলাম নয়।”
প্রধান অতিথি কাজী অলিদ ইসলাম তার বক্তব্যে বলেন, ”আজ সারা দেশে মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আহবানে হেযবুত তওহীদ যে ভুমিকা রাখছে বাসাইল আ.গের পক্ষ থেকে আপনাদের ধন্যবাদ জানাই । আজ গুলির শব্দে পাকিস্তানের মানুষের ঘুম ভাঙ্গে হাসপাতালও নিরাপদ নয় কাজেই বাংলাদেশকে সেই রকম দেশ বানাতে দিব না আমরা। আমরা আপনাদের সাথে আছি এবং আমরা সকলেই এই জঙ্গিবাদের বিরুদ্ধে যার যার অবস্থান থেকে এর বিরুদ্ধে সাধারন মানুষকে সচেতন করবো। বিশেষ অতিথি শফিউল আরেফিন খানসুর (সুজন) তার বক্তব্যে বলেন,আজ সারা বাংলাদেশে হেযবুত তওহীদ যে ভাবে কাজ করছে সেই ভাবে যদি সকলেই এগিয়ে আসে তাহলে বাংলায় জঙ্গিবাদের কোন ঠাই হবে না। আপনাদের নীতিমালা ও আদর্শের ভিত্তিতে জঙ্গিবাদ র্নিমুল করা সম্ভব, কাজেই আমরা আপনাদের সাথে আছি এবং থাকবো। সকলেই মিলে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। সকলকেই সোচ্চার হয়ে দেশের স্বার্থে, জাতির স্বার্থে, মানবতার স্বার্থে কাজ করতে হবে।”
টাঙ্গাইল জেলা হেযবুত তওহীদের আমির সাজ্জাদ কাদির (সোহেল) তার বক্তব্যে বলেন, ”ইসলামের নামে হোটেলে বিদেশী মেহমানদের গলাকেটে হত্যা করা, ঈদগাহে হামলা করা, পেট্রল দিয়ে মানুষ পুড়িয়ে মারা, অন্য ধর্মের পুরোহিত জাযকদের গলাকেটে হত্যা করা কখনই আল্লাহ-রাসুলের প্রকৃত ইসলাম হতে পারে না। আল্লাহ-রাসুলের প্রকৃত ইসলামে মানুষ ঘরের দরজা জানালা খুলে নিরাপদে ঘুমাত, সমাজে কোন অন্যায় ছিল না, কারো কোন অভাব ছিল না। আল্লাহ-রাসুলের সেই প্রকৃত ইসলাম তুলে ধরেছে হেযবুত তওহীদ।”
বক্তব্য শেষে তিনি আ.লীগের বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তিবর্গ, সুশীল সমাজ, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, আইন-শৃংখলা বাহিনীর কর্মকর্তাগন, বিভিন্ন এলাকার নারী-পুরূষ, ছাত্র-ছাত্রীদের ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Leave A Reply

Pinterest
Print