Connect with us

চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গায় দৈনিক যুগান্তরের বিরুদ্ধে মামলা

Published

on

চুয়াডাঙ্গা সংবাদদাতা: চুয়াডাঙ্গায় দৈনিক যুগান্তরের প্রকাশক সালমা ইসলাম, ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম ও প্রতিবেদক তোহুর আহমেদের নামে আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। রবিবার দুপুরে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য এবং জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এ মামলা দয়ের করেন। মামলার বাদী হয়েছেন অ্যাডভোকেট মো. আব্দুল মালেক। মামলার প্রেক্ষিতে বিচারক মামলাটি বিচার বিভাগীয় তদন্তের আদেশ দেন।

মামলার বিবরণে জানা গেছে, দৈনিক যুগান্তর পত্রিকায় গত বছরের ২০ ডিসেম্বর, ২১ ডিসেম্বর ও ২২ ডিসেম্বর তিনটি সংবাদ প্রকাশ করে জেলা আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হক ছেলুনের মানসম্মান ক্ষুন্ন করা হয়েছে।

২০ ডিসেম্বরের ‘এমপির নেতৃত্বে থানায় হামলা’ ২১ ডিসেম্বরের ‘রাজনৈতিক খুনের নেপথ্য নায়ক মেজভাই’ ও ২২ ডিসেম্বর ‘মেজ ভাইয়ের ৪৭ গুন্ডার নেতৃত্বে দুই ভাতিজা’ শিরোনামের পত্রিকায় প্রকাশিত সংবাদে মিথ্যা, ভিত্তিহীন ও মনগড়া কথা লেখা হয়েছে।

প্রকাশিত তিনটি প্রতিবেদনের কারণে সম্মানহানী হয়েছে চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ ও জেলা আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের।

চুয়াডাঙ্গা আমলী আদালতের বিচারক চুয়াডাঙ্গার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড. এবিএম মাহমুদুল হক মামলাটি বিচার বিভাগীয় তদন্তের আদেশ দিয়েছেন। তদন্তের প্রতিবেদন পাওয়ার পর এই মামলায় পরবর্তী প্রয়োজনীয় আদেশ দেওয়া হবে।

মামলার বাদী সোলায়মান হক জোয়ার্দ্দারের পক্ষে আদালতে জবানবন্দী দিয়েছেন জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মালেক।

তিনি এ মামলায় চুয়াডাঙ্গা আদালতের সিনিয়র আইনজীবী অ্যাডভোটেক সেলিম উদ্দিন খান, অ্যাডভোকেট আব্দুস সামাদ, অ্যাডভোকেট আলমগীর হোসেনসহ ২০জন আইনজীবী মামলার বাদীপক্ষের আইনজীবী হিসেবে বাদীর আরজি ও ওকালতনামায় স্বাক্ষর করেছেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *