ঠাকুরগাঁওয়ের জগন্নাথপুরে মাদক বিরোধী নাটক ও আলোচনা সভা অনুষ্ঠিত

0

আব্দুল আউয়াল, ঠাকুরগাঁও: “নেশা ছেড়ে কলম ধরি, মাদক মুক্ত সমাজ গড়ি”এই স্লোগানকে সামনে রেখে ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের দৌলতপুর এসকে উচ্চ বিদ্যালয় মাঠে জন সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাদক বিরোধী ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ে নাটক ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১১টায় মানব কল্যাণ পরিষদ (এমকেপি) এর আয়োজন করেন। এতে সহযোগিতা করেন এ্যাকশন এইড বাংলাদেশ।

দৌলতপুর এসকে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গজেন্দ্র নাথ এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক আক্তার হোসেন, সহকারী শিক্ষক সাবিনা ইয়াসমিন, সহকারী শিক্ষক আব্দুল মান্নান,মেরিট কিন্ডার গার্টেন এন্ড হাই স্কুল এর প্রধান শিক্ষক শরৎচন্দ্র রায়, এমকেপির সমন্বয়কারী নুরুন নাহার খান লিপি, যুব গ্রুপের সদস্য মিলটন সরকার, নাজনীন আক্তার, তুহিন আক্তার প্রমুখ।

অনুষ্ঠান আয়োজনে সার্বিক সহযোগিতা করেন জগন্নথপুর ও গড়েয়া যুব গ্রুপের সদস্যরা। আলোচনা শেষে “সমাজ বিনির্মাণে আমরা যুব সমাজ প্রকল্প” এর নাট্য দল মাদক বিরোধী ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ে নাটক পরিবেশন করেন।

বক্তাগণ বলেন মাদক ব্যবসায়ীরা আমাদের সমাজের শত্রু, তাদেরকে ঘৃনা করতে হবে, তাদের হাত অনেক শক্তিশালী তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তারা আমাদের সন্তানকে পিতা-মাতার কাছ থেকে আলাদা করে। অভিভাবকদের খেয়াল রাখতে হবে সন্তানেরা কেমন বন্ধু-বান্ধবের সাথে চলা-ফেরা করছে এবং তাদের বুঝাতে হবে তারা যেন এই অপরাধের সাথে যুক্ত না হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, যুব গ্রুপের সাংগঠনিক সম্পাদক রবি অধিকারী।

Leave A Reply

Pinterest
Print