দেশ ও জাতিকে রক্ষায় ঐক্যবদ্ধ হতে হবে -শেখ মনিরুল ইসলাম

0

বিডিপত্র ডেস্ক: আমাদের মধ্যেকার অনৈক্য আর বিভেদের সুযোগে ষড়যন্ত্রকারী এক শ্রেণির স্বার্থান্বেষী গোষ্ঠী আমাদের ধর্মবিশ্বাসের অপপ্রয়োগ করছে বলে মন্তব্য করেছেন সাতক্ষীরা জেলা হেযবুত তওহীদের সভাপতি শেখ মনিরুল ইসলাম। গত রোববার জেলার সদর উপজেলার আগড়দাড়ী আবাদেরহাটে জেলা হেযবুত তওহীদের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।
‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ধর্ম বিশ্বাসের অপপ্রয়োগ রোধে করণীয়’ শীর্ষক এ আলোচনা সভায় স্থানীয় সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। সভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের এ নেতা। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শিবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সওকত হোসেন, আগরদাড়ি ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আনিছুর রহমান, জেল আওয়ামী লীগের উপদেষ্টা আকবর আলী, শিবপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড সদস্য আব্দুল হাই। এছাড়াও আরো উপস্থিত ছিলেন- হেযবুত তওহীদের সাতক্ষীরা সদর থানা সভাপতি এস এম নুরআলম, পৌর সভাপতি শাহিন ইসলাম, তালা থানা সভাপতি আজহারুল ইসলাম রঞ্জু, দেবহাটা থানা সভাপতি মফিজুল ইসলাম প্রমুখ।
মুখ্য আলোচক তার বক্তব্যে আরও বলেন, সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ বর্তমান সময়ের এক বিভীষিকাময় সংকটের নাম। বিশ্বের বিভিন্ন দেশ ও জাতি এখন এ সমস্যায় আক্রান্ত। সাম্প্রতিক দশকগুলোতে এই সন্ত্রাসবাদের কবলে পড়েই ধংস হয়ে গেছে বেশ কয়েকটি জাতিরাষ্ট্র। সন্ত্রাসবাদ-জঙ্গিবাদের ধুয়ো তুলে পশ্চিমা ষড়যন্ত্রকারীরা একের পর এক মুসলিম ভ‚খÐগুলোকে আক্রমন করছে। মুসলমানদের হাজার হাজার লোককে হত্যা করছে, লক্ষ লক্ষ লোক উদ্বাস্তু হয়ে গেছে। তিনি আরও বলেন, যদি আমাদের প্রিয় মাতৃভ‚মিও এ মহামারী দ্বারা আক্রান্ত হয় তবে আমাদের জীবনও বিপন্ন হবে। রক্ষা পাবে না আমাদের ব্যবসা-বাণিজ্য, পরিবার-পরিজন। তাই এখন আমাদেরকে সচেতন হতে হবে। সকল প্রকার অন্যায়-অবিচারের বিরুদ্ধে আমাদেরকে ঐক্যবদ্ধ জাতি গঠন করতে হবে। আর সে কাজটিই সারাদেশে নিঃস্বার্থভাবে করে যাচ্ছে মানবতার কল্যাণে নিবেদিত আন্দোলন হেযবুত তওহীদ।
বিশেষ অতিথি সওকত হোসেন বলেন, ইসলামে সন্ত্রাস, জঙ্গিবাদের কোনো ঠাই নেই। রাসুল (সা:) কোনো সময় মানুষের কোনো ক্ষতি করেন নি। জ্বালাও-পোড়াও করে ইসলামের কাজ করেননি। তিনি সবাইকে এক হয়ে দেশ ও মানুষের কল্যাণে কাজ করার আহŸান জানান।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন সদর থানা হেযবুত তওহীদের সভাপতি এস এম নুর আলম ও সঞ্চালনা করেন তালা থানা সভাপতি আজহারুল ইসলাম রঞ্জু।

Leave A Reply

Pinterest
Print