নওগাঁর সাপাহারে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

0
নওগাঁ : নওগাঁর সাপাহার উপজেলার হাঁপানিয়া সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে জহিরুল ইসলাম নামে এক বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় বকুল হোসেন (২২) নামে আরো এক গরু ব্যবসায়ী আহত হয়েছেন।  নিহত জহুরুল জেলার পোরশা উপজেলার দুয়ারপাল পশ্চিম পাড়ার মৃত আব্দুল লতিফের ও আহত বকুল হোসেন একই গ্রামের মফিজ উদ্দিনের ছেলে।
হাঁপানিয়া বিজিবি ক্যাম্প কমান্ডার নায়ক সুবেদার মোফাজ্জল হোসেন জানান, বুধবার রাতে ১০/১২ জনের একদল বাংলাদেশি গরু ব্যবসায়ী সীমান্তের ২৩২নং পিলার দিয়ে গরু আনতে ভারতের যান। ভারত থেকে গরু নিয়ে ভোর রাতে বাংলাদেশে ফেরার পথে ভারতের টেক্কাপাড়ায় বিএসএফ জোয়ানরা তাদের ধাওয়া করে। এ সময় গরু ব্যবসায়ীরা পালানোর চেষ্টা করলে বিএসএফ গুলি ছোড়ে। এতে জহুরুল ইসলাম ও বকুল হোসেন গুলিবিদ্ধি হন। পরে গুরুতর অবস্থায় জহুরুল ইসলাম হামাগুড়ি দিয়ে বাংলাদেশের চলে আসেন।
খবর পেয়ে স্বজনরা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের উদ্দেশে রওনা দেন। পথিমধ্যে তার মৃত্যু হয়। আহত বকুল হোসেনকে প্রাথমিক ভাবে চিকিত্সা দেয়া হয়েছে।

১৪ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল রফিকুল হাসান জানান, বিজিবির পক্ষে থেকে তাত্ক্ষণিকভাবে বিএসএফের কাছে এই ঘটনার প্রতিবাদ জানানো হয়েছে।

Leave A Reply

Pinterest
Print