নওগাঁয় পাচারকারীর কবল থেকে তিন নারীকে উদ্ধার করেছে র‌্যাব

0

রাজশাহী প্রতিনিধি : নওগাঁ জেলায় অভিযান চালিয়ে রাজশাহী র‌্যাব-৫ এর বাগমারা ক্যাম্পের সদস্যরা পার্শ্ববর্তী দেশে পাচারের চেষ্টাকালে তিন নারীকে উদ্ধার করেছেন। এ সময় পাচারকারী চক্রের এক সদস্যকেও আটক করা হয়েছে। তার নাম আবু হোসেন ওরফে বাবু (৩৫)।তাদের উদ্ধারের পর জিজ্ঞাসাবাদ শেষে বুধবার (২২ জুলাই) দুপুরে র‌্যাব-৫ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, র‌্যাব সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে পাশ্ববর্তী নওগাঁ জেলা সদরের জজকোর্ট এলাকায় অভিযান চালান। এ সময় মানবপাচারের হাত থেকে তিন নারীকে উদ্ধার করা হয়। আটক করা হয় বাবুকে। তার বাড়ি নওগাঁর মহাদেবপুর উপজেলার চকহরিবভ আদর্শ গ্রামে। এ সময় তার কাছ থেকে ইউনিয়ন পরিষদের ৬টি ফাঁকা পরিচয়পত্র, ৬টি পাসপোর্ট সাইজের ছবি উদ্ধার করেন র‌্যাব সদস্যরা। তার হাত থেকে উদ্ধারকৃতদের বাড়ি মাহদেপুরের আদর্শ গ্রামে।

আটকের পর র‌্যাবের জিজ্ঞাসাবাদে বাবু জানিয়েছেন, দীর্ঘদিন ধরে তিনি গ্রামের অসহায় গরিবদের চাকরিসহ বিভিন্ন প্রলোভন দেখিয়ে কম টাকায় বিদেশে যাওয়ার নামে পাচার করে আসছেন। ওই তিন নারীর প্রত্যেকের কাছ থেকে তিনি ৩৫ হাজার টাকা করে আদায় করেন। এরপর তাদের ওমানে পাচারের চেষ্টা করছিলেন। বুধবার দুপুরে তাদের মহাদেবপুর থানায় সোপর্দ করা হয়েছে। বর্তমানে এ ব্যাপারে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশেরপত্র/এডিিএ

Leave A Reply

Pinterest
Print