নরসিংদীতে জুট মিল কর্তৃপক্ষের বিরুদ্ধে জমি দখল পাঁয়তারার অভিযোগ

0

Rina begumজুট মিল কর্তৃপক্ষ কর্তৃক মাটি কেটে গর্ত করার দৃশ্য দেখাচ্ছেন রিনা বেগম।

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে আলীজান জুট মিলস কর্তৃপক্ষের বিরুদ্ধে এক অসহায়ের পৈত্রিক সম্পত্তি দখলের পাঁয়তারা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, নরসিংদী শহরের পশ্চিম দত্তপাড়া মৃত আবুদর রহমানের কন্যা রিনা বেগম পৈতৃক ওয়ারিশ সূত্রে ৪৩ শতাংশ জমির মালিক। জমিটি আলীজান জুট মিলের সীমানায় সংলগ্ন। এই জমির উপর মিল কর্তৃপক্ষের লোলুপ দৃষ্টি পড়ে। স্থানীয় কতক সন্ত্রাসীদের সহায়তায় মিল কর্তৃপক্ষ এ জমি দখলের পাঁয়তারা করছে। এরই ধারাবাহিকতায় আজ রবিবার সকালে জুট মিলের ব্যবস্থাপক খন্দকার ইউনুছ আলীর নির্দেশে ঐ জমি থেকে মাটি কাটা শুরু করে।
সংবাদ পেয়ে জমি মালিক রিনা বেগম ও এর মেয়ের জামাতা রেজাউল তাকে বাধা দেয়ায় এতে ক্ষিপ্ত হয়ে মিল ব্যবস্থাপক তার লালিত সন্ত্রাসীদের লেলিয়ে দেয়। কাউরিয়া পাড়া মৃত রশিদ মিয়ার পুত্র খায়রুল ও একই এলাকার উসমান সহ ২০/৩০ জন নানাবিধ দেশীয় অস্ত্র নিয়ে রিনা ও রেজাউলের উপর হামলা করে। সংবাদ পেয়ে নরসিংদী মডেল থানার উপ-পরিদর্শক মিজান সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনার স্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
রেজাউল জানায়, হামলার ঘটনাকালীন খায়রুল দেশীয় অস্ত্র নিয়ে আমাদের মেরে ফেলার হুমকি দেয়। খায়রুল ও ওসমান গং গত ২৭/১১/২০১৫ইং তারিখে আমার শ্বাশুড়ীর জায়গার রোপিত গাছের চারা কর্তন করে ও আগুন লাগিয়ে দেয়। এ ব্যাপারে তিনি গত ১৯/১১/২০১৫ইং তারিখে নরসিংদী পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দাখিল করেন। বর্তমানে মিল কর্তৃপক্ষ আমাদেরকে মিথ্যা মামলায় ফাসানোর চেষ্টা করছে। আমরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছি। সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে উক্ত সম্পত্তি রক্ষাসহ আমাদের জীবনের নিরাপত্তার দাবী জানাচ্ছি।
মিল ব্যবস্থাপক জানান, এ জমির মালিকানা স্বত্ব নিয়ে মামলা রয়েছে। এ ব্যাপারে নরসিংদী মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান যে, আমাকে মোবাইল ফোনের মাধ্যমে বলে যে ঘটনাস্থলে কোন সন্ত্রাসীমূলক কর্মকান্ড ঘটে নাই।

Leave A Reply