নাড়ির টানে কিশোরগঞ্জে মহামান্য রাষ্ট্রপতি

0

317456_104059946463080_101201595_n

নাড়ির টানে কিশোরগঞ্জে মহামান্য রাষ্ট্রপতি

 

মোঃ এখলাছ উদ্দিন (রিয়াদ), কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ

আজ ০৯ এপ্রিল থেকে ১২ এপ্রিল পর্যন্ত ৪ দিনের সরকারী সফরে কিশোরগঞ্জ জেলার কিশোরগঞ্জ সদর, ইটনা ও মিঠামইন উপজেলার সফরে যাচ্ছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের ২০তম মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এ্যাডভোকেট। তার সফর উপলক্ষে কিশোরগঞ্জ সদর, ইটনা ও মিঠামইন উপজেলায় আবারোও আনন্দের জোয়ার উঠেছে। অফিস আদালত, শিক্ষা প্রতিষ্ঠান, হোটেল-রেস্থরা, চা’র দোকানসহ চারিদিকে সবার মুখে মুখে শুধু শুনা যাচ্ছে আমাদের গৌরব কিশোরগঞ্জের সন্তান ভাটি এলাকার মানুষের প্রাণ বাংলাদেশের রাষ্ট্রপতি হামিদ ভাই আবার আমাদের মাঝে আসছেন।

এরিই মধ্যে কিশোরগঞ্জ সদর, ইটনা ও মিঠামইন উপজেলা শহরকে সাজানো হচ্ছে, বিভিন্ন তোরন, ব্যানার ও ফেস্টুন দিয়ে এবং রাস্থার দু’পাশে বসানো হচ্ছে ফুলের টপসহ আরো অনেক কিছু! আর রাস্থার পাশে যে ফুটপাত দোকান আছে তা সড়ানো হয়েছে।

ইতি মধ্যেই জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন এবং জেলা আওয়ামী লীগ ও উপজেলা আওয়ামী লীগ ব্যাপক প্রস্তুতি নিয়েছে।  ০৯ এপ্রিল থেকে ১২ এপ্রিল পর্যন্ত ৪ দিনের সরকারী সফরে কিশোরগঞ্জ জেলার কিশোরগঞ্জ সদর, ইটনা ও মিঠামইন উপজেলার সফরে আসবেন বলে, এরিই মধ্যে সকল উপজেলার সকল কাজ শেষ করেছে বলে আমাদের কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি মো. এখলাছ উদ্দিন (রিয়াদ)কে জানিয়েছেন কিশোরগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টরেটের কর্মকর্তা (এনডিসি) মো. সোহাগ হোসেন।

তবে বঙ্গভবন থেকে মহামান্য রাষ্ট্রপতির প্রটোকল অফিসার শেখ রাসেল হাসান জানান, ০৯ এপ্রিল থেকে ১২ এপ্রিল পর্যন্ত ৪ দিনের সরকারী সফর উপলক্ষে কিশোরগঞ্জ জেলার কিশোরগঞ্জ সদর, ইটনা ও মিঠামইন উপজেলায় তাকে গার্ড-অব-অর্ণার দেওয়া হবে ও সকল উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা এবং তাদের সাথে কিছু সময় কাটাবেন বলে জানানো হয়।
মহামান্য রাষ্ট্রপতির আগমন উপলক্ষ্যে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে কিশোরগঞ্জের সকল উপজেলা শহরকে। এরই প্রেক্ষিতে এস.এস.এফ, বিমান বাহিনীর ডুবুরীর দল, পুলিশ, র‌্যাব, আর্মি ও সাদা পোশাকদারী গোয়েন্দা বিভাগসহ শত শত আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছেন।
কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান জানান, আমরা ৫ স্থরের নিরাপওা ব্যবস্থা গ্রহন করেছি। তার মধ্যে, সহস্রাধিক পুলিশ, আর্মড পুলিশ, র‌্যাব, আর্মি, সাদা পোশাকদারী পুলিশ ও গোয়েন্দা বিভাগসহ আরো অনেক নিরাপওা বাহিনী কাজ করবেন বলেও তিনি জানান।
আবারও মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এ্যাডভোকেটের সফর উপলক্ষে লাল গোলাপের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বহুল প্রচারিত অনলাইন “বাংলাদেশের পত্র” এর কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি মোঃ এখলাছ উদ্দিন(রিয়াদ) সহ কিশোরগঞ্জের প্রান কেন্দ্রে অবস্থিত দৈনিক বজ্যশক্তি জেলা আঞ্চলিক ব্যুরো অফিস কতৃপক্ষ।

মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এ্যাডভোকেট তার সময় সূচি, ০৯ এপ্রিল বৃহস্পতিবার দুপুর ০৩.০০ টায় বঙ্গভবন থেকে তেজগাঁও হেলিপ্যাডের উদ্দেশ্যে মোটরকেডযোগে যাত্রা ও তেজগাঁও হেলিপ্যাডে উপস্থিতি এবং ০৩.২০ মিনিটে সেখান থেকে হেরিকপ্টারযোগে কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলার উদ্দেশ্যে যাত্রা, বিকাল ৪ টার সময় ইটনা উপজেলার উপস্থিতি এবং ইটনা উপজেলার যোগাযোগ ব্যবস্থা পরিদর্শন। ৪ টা ৩০ মিনিটের সময় ইটনা উপজেলা থেকে মিঠামইন উপজেলার উদ্দেশ্যে যাত্রা ও ৪টা ৫০ মিনিটের সময় মিঠামইন উপজেলায় উপস্থিতি ও ঐদিন মিঠামইন তার জন্মস্থান কামালপুরে নিজ বাড়িতে রাত্রিযাপন। ১০ এপ্রিল শুক্রবার মিঠামইন উপজেলায় নিজ বাড়িতে অবস্থান ও রাত্রিযাপন। ১১ এপ্রিল শনিবার দুপুর ৩টা ৩০ মিনিটের সময় জলপথ/সড়কপথ/হেলিকপ্টারযোগে মিঠামইন উপজেলা থেকে কিশোরগঞ্জ জেলার উদ্দেশ্যে যাত্রা ও ৩টা ৫০ মিনিটে কিশোরগঞ্জ হেলিপ্যাডে উপস্থিতি ও সেখান থেকে মোটরকেডযোগে কিশোরগঞ্জ সদরে খরমপট্টি অবস্থিত নিজ বাসভবনের উদ্দেশ্যে যাত্রা এবং বাসভবনে উপস্থিতি এবং রাত্রিযাপন। ১২ এপ্রিল রবিবার দুপুর ৩টার সময় কিশোরগঞ্জ নিজ বাসভবন থেকে মোটরকেডযোগে কিশোরগঞ্জ হেলিপ্যাডের উদ্দেশ্যে যাত্রা, ৩টা ১০ মিনিটের সময় কিশোরগঞ্জ হেলিপ্যাডে উপস্থিতি ও হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে যাত্রা, ৩টা ৪০ মিনিটে তেজগাঁও হেলিপ্যাডে উপস্থিতি ও মোরকেডযোগে বঙ্গভবনের উদ্দেশ্যে যাত্রা এবং বিকাল ৪টার সময় বঙ্গভবনে উপস্থিতি। এই হল মহামান্য রাষ্ট্রপতির সফরের সময় সূচি।

 

Leave A Reply

Pinterest
Print