নিউজিল্যান্ডের সাথে তিন ম্যাচ টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ

0

আগামী বছর ফেব্রুয়ারি-মার্চে নিউজিল্যান্ড সফর করবে বাংলাদেশ। সেই সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। ২০১৪ সালে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের পর এটিই বাংলাদেশের সবশেষ তিন ম্যাচ টেস্ট সিরিজ।

আগামী বছর ২৮ ফেব্রুয়ারি টেস্ট সিরিজ শুরু হবে হ্যামিল্টনে। ৮ মার্চ থেকে ওয়েলিংটনে দ্বিতীয় ও ১৬ মার্চ থেকে ক্রাইস্টচার্চে তৃতীয় টেস্ট শুরু হবে।

তবে এই তিন ম্যাচ টেস্ট সিরিজের আগে দু’দল তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে। ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে প্রথম, ১৬ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চে দ্বিতীয় এবং ২০ ফেব্রুয়ারি ডানেডিনে হবে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ। তবে এই সফরে কোনও টি-টোয়েন্টি ম্যাচ নেই।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের এক বিবৃতিতে বলা হয়, নিউজিল্যান্ড আশা করেছিল বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টটি হবে দিবারাত্রির। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে আমরা সেই চুক্তি করতে পারিনি। তাই প্রচলিত সময়েই ম্যাচটি খেলতে হচ্ছে।

বাংলাদেশের আগে নিউজিল্যান্ড সফর করবে উপমহাদেশের অপর দুটি দল ভারত ও শ্রীলঙ্কা। ডিসেম্বর-জানুয়ারিতে দুটি টেস্ট, তিন ওয়ানডে ও ১ টি-টোয়েন্টি ম্যাচ খেলতে শ্রীলঙ্কা যাবে নিউজিল্যান্ড সফরে। আর জানুয়ারি-ফেব্রুয়ারিতে ৫টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টির সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফর করবে ভারত।

Leave A Reply