নির্বাচন বাংলাদেশে হবে, বিএনপিকে নির্বাচনে আসার আহবান- নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান

0


রমজান আলী, পাটগ্রাম: স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনায় গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে গঠিত উপদেষ্টা কমিটির দ্বিতীয়সভা লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরের সভাকক্ষে শনিবার (২২ সেপ্টেম্বর) সকালে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের সভাপতিতে অনুষ্ঠিত হয়।
সভাশেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান নির্বাচনে বিএনপিকে অংশগ্রহণের আহবান জানিয়ে বলেন, ‘আপনারা (বিএনপি) অজুহাত দিয়ে পিছায়ে যাওয়ার ষড়যন্ত্র করবেন না। নির্বাচনে আসেন আমরা আহবান করি। আর যদি না আসেন নির্বাচন বাংলাদেশে হবে যারা যারা অংশ গ্রহণ করবেন তারাই নির্বাচন করবে, আমরা তাদেরকে নিয়েই নির্বাচন করব। সম্প্রতি ঐক্য গঠন প্রসঙ্গে তিনি বলেন, ‘তারা যেটা করেছে সেই ঐক্য যদি একটি গণতান্ত্রিক ব্যবস্থাকে সুসংহত করার জন্য হয় ভালো। না হলে এই ঐক্যের মধ্য দিয়ে আবার যদি পেট্রোল বোমার রাজনীতি শুরু করেন, গণহত্যা শুরু করেন, সম্পদ পুড়িয়ে ধ্বংশ করার ষড়যন্ত্র, চক্রান্ত সৃষ্টি করেন, জঙ্গী সন্ত্রাস বাড়িয়ে দেন, সেটাকে জনগণ বিগত দিনে যেমন রুখে দাড়িয়েছিল এবারও রুখে দাড়াবে।’
বাংলাদেশ উন্নয়নের রোল মডেল উল্লেখ করে নৌ- মন্ত্রী বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা দেশকে যেভাবে উন্নয়নের দিকে এগিয়ে নিয়েছে আমাদের দেশের মাথাপিছু আয় বেড়েছে, জিডিপি বেড়েছে, খাদ্য উৎপাদন বেড়েছে সবদিক থেকে আমরা উন্নয়নের রোল মডেল। মানুষ শান্তিতে থাকবে, না অশান্তির সৃষ্টি হবে, মানুষ উন্নয়ন চায়, না সেখানে উন্নয়ন ব্যাহত করতে চায়। মানুষ এই জঙ্গীদের হাতে খুন হতে চায়, নাকী শান্তির্পূণ অবস্থায় বিরাজ করতে চায়। সেসব কথা বিবেচনা করে মানুষ শেখ হাসিনার পক্ষেই এসে দাঁড়াবে- এটা আমার দৃঢ় বিশ্বাস।’
বুড়িমারী স্থলবন্দরের সভাকক্ষে উপদেষ্টা কমিটির দ্বিতীয়সভায় বুড়িমারী স্থলবন্দর আমদানি- রফতানি কারক সমিতির সভাপতি রুহুল আমীর বাবুল রাজস্ব আয় বৃদ্ধি ও বিভিন্ন সমস্যার কথা তুলে ধরলে নৌ- পরিবহন মন্ত্রী শাজাহান খান স্থলবন্দরের রাজস্ব আয়ের প্রশংসা করে দ্রæত আন্তর্জাতিক মানের বাস ও ট্রাক টার্মিনাল, ব্যাংকের বুথ নির্মাণের আশ্বাস দেন। এ সময় পাথর ক্রাসিং শ্রমিকরা যে ভাবে বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে সেজন্য নির্দেশনা প্রদান ও মাস্ক পড়ে কাজ করতে বলেন। শ্রমিকরা যেন নায্য পাওনা থেকে বঞ্চিত না হয় সে ব্যাপারেও তিনি নির্দেশনা দেন।
এসময় উপস্থিত ছিলেন লালমনিরহাট-১ আসনের এমপি মোতাহার হোসেন, নওগা-৩ আসনের এমপি ইসরাফিল আলম, নৌ- পরিবহন মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী, রংপুর কাস্টমস্ কমিশনার এনামুল কবির, এডিশনাল ডিআইজি আব্দুল মজিদ, লালমনিরহাট জেলা প্রশাসক শাফিউল আলম, পুলিশ সুপার এসএম রশিদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. মতিয়ার রহমান, ৬১ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শরিফুল আলম প্রমূখ।

Leave A Reply

Pinterest
Print