পঞ্চগড়ের বোদা পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকে সূজার জয়লাভ

0

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়: প্রথবারের মত বোদা পৌরসভায় নির্বাচনে ৯টি কেন্দ্রে মেয়র পদে নৌকা প্রতীকে সরকার দলীয় প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. ওয়াহেদুজ্জামান সূজা জয়লাভ করেন। সূজা ৫২০৯ ভোট অপরদিকে, প্রতিদ্বন্দী বিএনপির বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) আখতার হোসেন হাসান নরিকেল গাছ প্রতিক নিয়ে পেয়েছেন ৪১৯৬ ভোট। এছাড়া বিশ দলীয় ঐক্যজোটের প্রার্থী হকিকুল ইসলাম ধানের শীষ প্রতিক নিয়ে পেয়েছেন ১৩১৪ ভোট এবং ইসলামি শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী হাতপাখা প্রতিক নিয়ে রফিকুল ইসলাম পেয়েছেন ৫১০ ভোট।
বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকালে সুষ্ঠ ভাবে অনুষ্ঠিত হয় এই পৌরসভা নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে পুরো পৌর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। পুলিশ, র‌্যাব, আনসার ও বিজিবি মোতায়েন করা হয় নির্বাচনি এলাকায়।
সকাল থেকে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম থাকলেও দিন বাড়ার সাথে সাথে বেড়ে যায় ভোটারদের সংখ্যা। সকাল ভোটগ্রহণ শুরু হয় ৮ টা থেকে। ১৭ বছর পর ভোট দিতে পারায় উচ্ছসিত পৌরসভার সকল নাগরিকরা।
বোদা পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রধান দুই রাজনৈতিক দলসহ ৪ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২৪ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৬০ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করেন। পৌরসভার ৯ টি কেন্দ্রে মোট ১৩ হাজার ১৬৪ জন ভোটার প্রথমবারের মতো তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

Leave A Reply

Pinterest
Print