পঞ্চগড়ে জমি নিয়ে দুপক্ষের সংঘর্ষে নিহত ১

0

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়: পঞ্চগড়ে জমি নিয়ে সংঘর্ষে আব্দুল হালিম (৬০) নামে এক বৃদ্ধ নিহত ও আরও ৭ জন আহতের খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার (২৬ এপ্রিল) সদর উপজেলার গড়িনাবাড়ি ইউনিয়নের প্রধানপাড়া এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত আব্দুল হালিম ওই এলাকার বছির উদ্দিনের ছেলে। আহতদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহতরা হলেন প্রধানপাড়া এলাকার ধনির উদ্দিনের ছেলে আব্দুস সামাদ (৪০), ধনির উদ্দিনের স্ত্রী সফিজান (৬০), মহির উদ্দিনের স্ত্রী সালেমা খাতুন (৬০), চেহারুর ছেলে মহির উদ্দিন (৬৫), আব্দুল হালিমের ছেলে হাইবুল ইসলাম (৩২), আব্দুল আলিমের স্ত্রী মল্লিকা খাতুন (৩০) আব্দুল হালিমের স্ত্রী আলেমা খাতুন (৫৫)।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ২২ বিঘা জমি নিয়ে আব্দুল হালিম ও একই এলাকায় গাড়িয়ালপাড়া এলাকার মনসুর আলীর সাথে প্রায় ২৫/৩০ বছর ধরে বিরোধ চলে আসছে। পৈত্রিক সূত্রে পাওয়া ওই জমিতে আব্দুল হালিম ও তার ভাইয়েরা ভোগ দখল করে মরিচ, ভূট্টাসহ বিভিন্ন ফসল চাষাবাদ করে আসছেন। বৃহস্পতিবার মনসুর আলী, তার ছেলে সুফিয়ার ও মুসাসহ দলবল নিয়ে বিরোধীয় ওই জমি দখল করতে যায়। এ সময় তারা ওই জমিতে থাকা মরিচ ও ভূট্টার গাছ কাটতে শুরু করে। এ সময় উভয়পক্ষের সংঘর্ষে হালিম উদ্দিন ঘটনাস্থলেই নিহত হয়।
নিহত হালিমের মেয়ে আনোয়ারা খাতুন জানান, আমরা জমিতে মরিচ তুলতেছিলাম এমন সময় মনসুর তার লোকজন নিয়ে আমাদের ক্ষেতের ফসল নষ্ট করতে থাকে। বাঁধা দিতে গেলে আমাদের উপর হামলা করে। আমার বাবাকে ওরা হত্যা করেছে। আমি তাদের ফাঁসি চাই।
পঞ্চগড় সদর থানার (ওসি অপারেশন) রঞ্জু আহম্মেদ জানান, মামলা নথিভূক্ত হলেই আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

Leave A Reply