পঞ্চগড়ে দু’দিনব্যাপী বসন্ত বরণ ও পিঠা উৎসব শুরু

0

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়:‘মুক্ত করো ভয় আপনা মাঝে শক্তি ধরো নিজেরে করো জয়’ এ শ্লোগান নিয়ে পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজের বটমূল চত্বরে বুধবার (১৪ ফেব্রুয়ারি) শুরু হয়েছে দু’দিন ব্যাপী বসন্ত বরণ ও পিঠা উৎসব।
কলেজের অধ্যক্ষ প্রফেসর মো.দেলওয়ার হোসেন প্রধান আনুষ্ঠানিকভাবে দু’দিন ব্যাপী বসন্ত বরণ ও পিঠা উৎসবের উদ্বোধন করেন। উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পঞ্চগড় জেলা প্রশাসক মোঃ জহিরুল ইসলাম,পুলিশ সুপার মোহাম্মদ গিয়াস উদ্দীন আহমেদ,কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ খালেকুজ্জামান, উপাধ্যক্ষ আবু জেকের,বাংলা বিভাগের সহকারী অধ্যাপক রিয়াজুল ইসলাম রিপন, বসন্ত বরণ ও পিঠা উৎসব কমিটির আইনুন নিশাদ খান হিমু,পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম সফিক,বীর মুক্তিযোদ্ধা সারোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে কলেজের সাবেক শিক্ষক ও শিক্ষার্থী এবং জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অনুষ্ঠান উপভোগ করেন।

উদ্বোধন শেষে অতিথিবৃন্দ পিঠার স্টল পরিদর্শণ করেন। আবহমান বাঙ্গালি সংস্কৃতি ঋতুরাজ বন্দনা শীতের বাহারি পিঠাপুলির রকমারি প্রদর্শনী ও বিকিকিনির জন্য ২০টি স্টল রয়েছে।

পিঠা উৎসবের প্রথম দিনেই শিক্ষার্থীদের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। এছাড়া শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Leave A Reply

Pinterest
Print