পাকিস্তান নির্বাচনের ফল প্রত্যাখ্যান করলেন মুসলিম লিগ

0

ভোট গণনায় অনিয়মের অভিযোগ তুলে পাকিস্তানের জাতীয় নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছে দেশটির সবশেষ ক্ষমতাসীন রাজনৈতিক দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)। বৃহস্পতিবার রাতে লাহোরে এক সংবাদ সম্মেলনে দলটির প্রধান শাহবাজ শরীফ এ ঘোষণা দেন।

শাহবাজ বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। তাই জনগণ যে রায় দেবে সেটা আমরা মানতে রাজি। কিন্তু আমাদের অভিযোগ জনগণের রায়কে উপেক্ষা করা হয়েছে, যা কখনও মেনে নেয়া যায় না। তাই আমি নির্বাচনের ফলাফল সম্পূর্ণ প্রত্যাখ্যান করছি।

কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ভোট হলেও ফলাফল ছিনতাই করা হয়েছে বলেও অভিযোগ শাহবাজের। তিনি বলেন, লাহোর থেকে কোনও ফলাফল ঘোষণা হয়নি। দেশের বিভিন্ন জায়গা থেকে অভিযোগ পেয়েছি ভোট গণনায়, ভোট গণনার সময় আমাদের এজেন্টদের বের করে দেয়া হয়েছে।

এ অবস্থায় করণীয় সম্পর্কে শাহবাজ বলেন, আমরা বিষয়টি সিইসিকে সঙ্গে সঙ্গে জানিয়েছি। এখন দ্রুতই আমরা নতুন পরিকল্পনা গ্রহণ করব। অন্য রাজনৈতিক দলগুলোও একই অভিযোগ করেছে। আমরা তাদের সঙ্গে যোগাযোগ করছি। তাদের সঙ্গে আলোচনা করে আমরা যথাযথ পরিকল্পনা নিয়ে অগ্রসর হব।

উল্লেখ্য, বৃহস্পতিবার অনুষ্ঠিত পাকিস্তানের জাতীয় নির্বাচনের ফলাফলে ইমরান খানের নেতৃত্বাধীন পিটিআই সর্বোচ্চ আসনে বিজয়ী হতে যাচ্ছে বলেই প্রাথমিক ফলাফলে জানা গেছে।

Leave A Reply

Pinterest
Print