ঈশ্বরদীতে জঙ্গিবাদের বিরুদ্ধে হেযবুত তওহীদের মানববন্ধন ও র‌্যালি

0

IMG_3096মানববন্ধনে বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের পাবনা জেলা আমির মো. শামসুজ্জামান মিলন।

ইশ্বরদী(পাবনা)প্রতিনিধি: পাবনার ঈশ্বরদীতে ধর্মীয় সংস্কারমূলক আন্দোলন হেযবুত তওহীদের উদ্যোগে বিশাল র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১ টায় একটি র‌্যালি ঈশ্বরদী বাস টার্মিনাল থেকে শুরু করে প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে এসে শেষ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন পাবনা জেলা আমির মো. শামসুজ্জামান মিলন, ঈশ্বরদী উপজেলা আমির তহুরুল ইসলাম, মো. মাহতাব উদ্দিন প্রমুখ।
হেযবুত তওহীদের পাবনা জেলা আমির তার বক্তব্যে বলেন, , ”জঙ্গিবাদ কে নির্মূল কোরতে হলে এর শিকড় আমাদের খুজেঁ বের কোরতে হবে। মানুষ কেন জঙ্গি হচ্ছে এটা যেমন জানা প্রয়োজন ঠিক এই ‘কেন’র উত্তর ও তাদের দিতে হবে। আসন্ন জঙ্গিবাদী তান্ডব ধেয়ে আসার আগে আমাদের ঈস্পাত কঠিন ঐক্যের প্রাচীর গড়ে তুলতে হবে।”
তিনি আরও বলেন, ”ধর্ম আর অধর্মের সীমারেখা দিতে হবে। গুলশান, শোলাকিয়ার ঘটনার পর থেকে অনেক রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন জঙ্গিবাদের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নানা পদক্ষেপ গ্রহণ করছে। কিন্তু হেযবুত তওহীদ ২০০৯ সন থেকে জঙ্গিবাদের বিরুদ্ধে নানা কার্যক্রম চালিয়ে আসছে। আর বিগত চার বছরে দেশের সর্বত্র সন্ত্রাস-জঙ্গিবাদ, অপরাজনীতি ও ধর্মব্যবসার বিরুদ্ধে ৪০ হাজারের উপরে পথসভা, জনসভা, সেমিনার করে, বই, পত্রিকা, হ্যান্ডবিল বিতরণ ইত্যাদি কার্যক্রম চালিয়েছে। হেযবুত তওহীদ বহুদিন থেকে বলে আসছে জঙ্গিবাদ নির্মূলের সঠিক আদর্শটি তাদের কাছে আছে, সেই আদর্শ মানুষের মাঝে ছড়িয়ে দিতে পারলে আর কেউ যেমন জঙ্গিতে পরিণত হবে না তেমনই অনেক জঙ্গিও তাদের ভুল বুঝতে পেরে এই ভ্রান্ত পথ ত্যাগ করবে।” এসময় তিনি সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে র‌্যালিটি শহরের সিএনজি স্ট্যান্ড, চাঁদ আলীর মোড়, কাঁচাবাজার, কলেজ রোড, হাসপাতাল রাস্তা দিয়ে পোস্ট অফিস মোড় প্রদক্ষিণ করে থানার পাশ দিয়ে পনরায় বাস স্টান্ডে এসে সমাপ্ত হয়।
মানববন্ধন ও র‌্যালিতে স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ, সচেতন মহল, ব্যবসায়ী, সংবাদর্কমী, আইনশৃংখলা বাহিনীর সদস্য ও সাধারন জনতা উপস্থিত ছিলেন।

Leave A Reply