পাবনার বেড়া পৌরসভায় আ.লীগ প্রার্থী বাতেন মেয়র

0

bera-baten

বেড়া প্রতিনিধি, পাবনা: পাবনার বেড়া পৌরসভা নির্বাচনে আলহাজ্ব আব্দুল বাতেন নৌকা প্রতিক নিয়ে ফের মেয়র নির্বাচিত হলেন। তার নিকটতম প্রতিদ্বন্দী ডা. আব্দুল আউয়াল। তৃতীয় স্থানে ধানের শীষ প্রতিকের আলহাজ্ব আব্দুল মান্নান মোল্লা
গুনগত দিক থেকে স্মরণকালের সেরা ও নিরপেক্ষ নির্বাচনের মডেল হয়ে গেল পাবনার বেড়া পৌরসভার নির্বাচন। প্রতিদ্বন্দী প্রার্থী, প্রার্থীদের এজেন্ট ও ভোটারদের অনুভুতি এবং পর্যবেক্ষণের দৃষ্টিকোন থেকে এই নির্বাচন আন্তর্জাতিক মানদন্ডে সেরার সেরা বলা যায়। সীমানা সংক্রান্ত মামলার জটিলতা অবসানের পর দীর্ঘ প্রায় দেড় যুগ পর আজ রোববার অনুষ্ঠিত হলো পাবনার বেড়া পৌরসভার নির্বাচন। ১৯৮৮ সালের ১৭ এপ্রিল যাত্রা শুর করা তৃতীয় শ্রেনীর বেড়া পৌরসভা প্রথম শ্রেনীতে উন্নীত হয় ২০০১ সালে। সর্বশেষ বেড়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয় ১৯৯৯ সালের ২৩ ফেব্রুয়ারি। সে নির্বাচনে মেয়র নির্বাচিত হন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুর ছোট ভাই আলহাজ আব্দুল বাতেন। যার মেয়াদ শেষ হয় ২০০৪ সালের ১৪ এপ্রিল।
কিন্তু পৌর এলাকার সীমানা সংক্রান্ত বিষয় নিয়ে আদালতে পাল্টাপাল্টি মামলা থাকায় নির্বাচন হয়নি এতদিন। তবে সকল আইনী জটিলতা শেষে দীর্ঘ ১৬ বছর পর আজ রোববার (৭ আগস্ট) অনুষ্ঠিত হলো বেড়া পৌরসভা নির্বাচন। নির্বাচনে মেয়র পদে ৩ জন, কাউন্সিলর পদে ৬২ জন ও সংরক্ষিত আসনে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন। ৩৮ হাজার ১৩১ জন ভোটার মোট ১৭টি ভোট কেন্দ্রের ১৩৬টি কক্ষে তাদের ভোটাধিকার প্রয়োগ করে। নিরাপত্তার চাঁদরে মোরা ভোট কেন্দ্রগুলিতে ভোটারগণ সুশৃঙ্খল ভাবে লাইনে দাঁড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে। সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হয়।

Leave A Reply

Pinterest
Print