পাবনায় দৈনিক বজ্রশক্তির ৪র্থ বর্ষপূর্তি উদযাপন

0

পাবনা প্রতিনিধি: অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর এই প্রতিপাদ্য নিয়ে চার বছর আগে যাত্রা শুরু করে দৈনিক বজ্রশক্তি। এরই মধ্যে একদল উদ্যমী, সৃজনশীল ও মানবতার কল্যাণে নিবেদিত সংবাদকর্মী, বিক্রয় ও বিপনন প্রতিনিধিদের নিরলস কর্মপ্রচেষ্টার মাধ্যমে লক্ষ লক্ষ পাঠকের মন জয় করেছে পত্রিকাটি। দেশ ও জাতি রক্ষার শপথ নিয়ে সন্ত্রাস, জঙ্গিবাদ, ধর্মব্যবসা, অপরাজনীতিসহ যাবতীয় অন্যায়ের বিরুদ্ধে মানুষকে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে এক নির্ভুল আদর্শ প্রচারে পত্রিকাটি রেখেছে এক অনন্য অবদান।
.
বর্ষপূর্তি উপলক্ষে বৃহস্পতিবার দুপুর ১২ টায় পাবনা প্রেসক্লাবের ভি আই পি অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোশাররফ হোসেন, মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন দৈনিক বজ্রশক্তির সহকারী সাহিত্য সম্পাদক জনাব রাকীব আল হাসান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন দৈনিক বজ্রশক্তির রাজশাহী বিভাগীয় ব্যুরো প্রধান শামসুজ্জামান মিলন। অনুষ্ঠানে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মীগণ উপস্থিত ছিলেন।
.
অনুষ্ঠানের শুরুতেই দৈনিক বজ্রশক্তির পথচলা” শীর্ষক এক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয় যেখানে ফুটে উঠেছে যাবতীয় অন্যায়ের বিরুদ্ধে দৈনিক বজ্রশক্তির বলিষ্ঠ অবস্থান এবং সংবাদ পরিবেশনের পাশাপাশি দেশ ও জাতিকে রক্ষার জন্য কাজ করে যাওয়ার দৃঢ় অঙ্গীকার। সভাপতির স্বাগত বক্তব্যের পর মুখ্য আলোচক বক্তব্য রাখেন। এরপর দৈনিক বজ্রশক্তির পাবনা জেলার বিভিন্ন উপজেলা প্রতিনিধিগণ তাদের পরিচিতিমূলক বক্তব্য প্রদান করেন এবং সবার শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি বক্তব্য প্রদান করেন। সকলের বক্তব্য প্রদান শেষে কেক কেটে পত্রিকার বর্ষপূর্তি পালন করা হয়।
.
মুখ্য আলোচক রাকীব আল হাসান তার বক্তব্যে বলেন, সমগ্র পৃথিবী আজ যুদ্ধের দ্বারপ্রান্তে উপনীত, মানবজাতিকে বিনাশ করে দেবার সমস্ত আয়োজন সম্পন্ন করে এখন আমরা কেবল প্রহন গুনছি এক মহাযুদ্ধের। অপরদিকে মুসলিম নামক এই জাতিকে শেষ করে দেবার এক ভয়াবহ ষড়যন্ত্র চলছে। একটা একটা করে মুসলিম দেশ ধ্বংস করে দেওয়া হচ্ছে। ইস্যু হিসাবে নেওয়া হয়েছে জঙ্গিবাদ। আমাদের দেশেও প্রায় ৯০ শতাংশ মানুষ মুসলমান। এদেশকেও টার্গেট করা হয়েছে, এখানেও জঙ্গিবাদের উত্থান ঘটানোর আপ্রাণ চেষ্টা চলছে।
.
এই অবস্থায় মানবতার কল্যাণে নিবেদিত অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদ এই জঙ্গিবাদ, সন্ত্রাস, অপরাজনীতি, ধর্মব্যবসাসহ যাবতীয় অন্যায়ের বিরুদ্ধে মানুষকে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে দৈনিক বজ্রশক্তির মাধ্যমে এক নির্ভুল আদর্শ প্রচার করে যাচ্ছে। এই কাজে হেযবুত তওহীদের সদস্যগণ তাদের বাড়ি-ঘর, ব্যবসা-বাণিজ্য, চাকরি-বাকরি, গহণা-পাতি সর্বস্ব উৎসর্গ করে যাচ্ছে। এই কাজে তাদের কোনো পার্থিব স্বার্থ নেই। মানবতার কল্যাণে তাদের নিঃস্বার্থ এই অবদানের জন্য যে মিডিয়া কাভারেজ দেওয়া উচিত ছিল তা খুব নগন্যই দেওয়া হয়েছে বলে তিনি গণমাধ্যমকর্মীদের প্রতি অনুযোগ করেন। তিনি গণমাধ্যম কর্মীগণের প্রতি আহ্বান জানান হেযবুত তওহীদের কার্যক্রমকে গভীরভাবে পর্যবেক্ষণ করে যদি তা জাতির জন্য কল্যাণকর হয় তবে তা প্রচারে উদ্যোগী হতে।
.
প্রধান অতিথি তার বক্তব্যে জাতির কল্যাণে দৈনিক বজ্রশক্তির এই অবদানের ভূয়সী প্রশংসা করেন এবং উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন। তিনি বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে বাংলাদেশের আপামর জনতা পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে ৩০ লক্ষ শহীদের বিনিময়ে, দুই লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে দেশ স্বাধীন করেছিল। এখনও আবার সকলকে অন্যায়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে, দেশে শান্তি ফিরিয়ে আনতে হবে। এই কাজে দৈনিক বজ্রশক্তি ও হেযবুত তওহীদ যে কাজ করে যাচ্ছে তা প্রশংসনীয়।

Leave A Reply