Connect with us

দেশজুড়ে

পাবনায় সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সমাবেশ

Published

on

1অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ।

মাহতাব উদ্দিন: পাবনা সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে এক সমাবেশের আয়োজন করা হয়। শনিবার সকাল ১১ টায় পৌর আওয়ামী লীগের উদ্যোগে নগরীর দোয়েল সেন্টারে আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-৫ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব গোলাম ফারুক প্রিন্স।
পৌর আওয়ামী লীগের সভাপতি এ্যাড. তসলিম হাসান সুমনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রসাশক এম সাইদুল হক চুন্নু, জেলা আ. লীগের সিনিয়র সহ সভাপতি রেজাউল রহিম লাল, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আযাদ বাবু, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশাররফ হোসেন, উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক জনাব শাহজাহান মামুন, পাবনা জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শিবলী সাদিক, হাবিবুর রহমান। এসময় বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের পাবনা জেলা আমির শামসুজ্জামান মিলন। বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের পাবনা জেলা আমির শামসুজ্জামান মিলন।

উক্ত আলোচনায় প্রধান অতিথি তার বক্তব্য বলেন, যারা জঙ্গিবাদী কর্মকান্ডে নিজেদের নিয়োজিত করছে তারা আদর্শিক সংকটে ভূগছে তাদেরকে অলীক কিছু শিক্ষা দেওয়া হয়। এজন্য তাদের সঠিক আদর্শ দ্বারা অনুপ্রানিত করতে হবে।
হেযবুত তওহীদের পাবনা জেলা আমির শামসুজ্জামান মিলন তার বক্তব্যে জঙ্গিবাদের উৎপত্তি কি ভাবে হল এবং এর স্বরূপ তিনি তুলে ধরেন। তিনি বলেন, ধর্ম আর অধর্মের সীমারেখা দিতে হবে। গুলশান, শোলাকিয়ার ঘটনার পর থেকে অনেক রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন জঙ্গিবাদের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নানা পদক্ষেপ গ্রহণ করছে। কিন্তু হেযবুত তওহীদ ২০০৯ সন থেকে জঙ্গিবাদের বিরুদ্ধে নানা কার্যক্রম চালিয়ে আসছে।
আর বিগত চার বছরে দেশের সর্বত্র সন্ত্রাস-জঙ্গিবাদ, অপরাজনীতি ও ধর্মব্যবসার বিরুদ্ধে ৪০ হাজারের উপরে পথসভা, জনসভা, সেমিনার করে, বই, পত্রিকা, হ্যান্ডবিল বিতরণ ইত্যাদি কার্যক্রম চালিয়েছে। হেযবুত তওহীদ বহুদিন থেকে বলে আসছে জঙ্গিবাদ নির্মূলের সঠিক আদর্শটি তাদের কাছে আছে, সেই আদর্শ মানুষের মাঝে ছড়িয়ে দিতে পারলে আর কেউ যেমন জঙ্গিতে পরিণত হবে না তেমনই অনেক জঙ্গিও তাদের ভুল বুঝতে পেরে এই ভ্রান্ত পথ ত্যাগ করবে।
উক্ত সমাবেশে আরও উপস্থিত ছিলেন আ. লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মী, অন্যান্য সুধীবৃন্দ সহ প্রায় দেড় হাজার জনগণ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *