পাবনায় জঙ্গিবাদের বিরুদ্ধে হিজবুত তাওহীদের র‌্যালি ও মানববন্ধন

0

Pabna Hezbuttawheed Rally & Human chainপাবনায় সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে হিজবুত তাওহীদের র‌্যালি(বামে)। র‌্যালি শেষে মানববন্ধনে বক্তব্য রাখছেন পাবনা জেলা আমির মো. শামসুজ্জামান মিলন(ডানে)।

পাবনা প্রতিনিধি: পাবনায় হিজবুত তাওহীদের উদ্যোগে সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১ টায় পাবনার কালক্টরেট স্কুল সংলগ্ন হিজবুত তাওহীদের জেলা কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে চাঁদমারী, সার্কিট হাউস, লাইব্রেরি বাজার, পুলিশ লাইন, ডিসি অফিস, কোট চত্ত্বরসহ শহরের প্রধান প্রধান সড়কসহ প্রদক্ষিণ করে মুক্ত মঞ্চে এসে শেষ হয়। র‌্যালি শেষে অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। হিজবুত তাওহীদ সদস্য মো. মাহতাব উদ্দিনের সঞ্চালনায় মানবন্ধনে বক্তব্য রাখেন হিজবুত তাওহীদের রাজশাহী বিভাগীয় আমির মনিরুযযামান মনির, পাবনা জেলা আমির মো. শামসুজ্জামান মিলনপ্রমুখ।
রাজশাহী বিভাগীয় আমির মনিরুযযামান মনির তার বক্তব্যে বলেন, ”১৬ কোটি বাঙ্গালীকে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদ মুক্ত সোনার বাংলা গড়ে তুলতে হবে। আজকে জঙ্গিবাদের নামে, অপরাজনীতির নামে যে ইসলাম চলছে এটা আল্লাহ-রসুলের ইসলাম নয়। এজন্য ধর্মের প্রকৃত শিক্ষা মানবজাতির কাছে তুলে ধরতে হবে। আর ধর্মের এই প্রকৃত শিক্ষা একমাত্র হিজবুত তাওহীদের কাছেই আছে।” দেশ, জাতি ও ধর্ম রক্ষার জন্য ধর্মের এই প্রকৃত শিক্ষা মানুষকে দিতে হবে বলে তিনি তার বক্তব্যে উল্লেখ করেন।
পাবনা জেলা আমির মো. শামসুজ্জামান মিলন তার বক্তব্যে বাঙ্গালী জাতিকে ন্যায় ও সত্যের উপর এবং সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, জঙ্গিবাদ নির্মূলে প্রত্যককে নিজ নিজ অবস্থান থেকে সচেষ্ট থাকতে হবে। ধর্মের প্রকৃত শিক্ষা প্রত্যেকটি মানুষের মাঝে ছড়িয়ে দিতে হবে। জঙ্গিবাদ কোন ধর্মই সর্মথন করে না, জঙ্গিবাদ কোন ধর্মের শিক্ষা নয়, ধর্মের শিক্ষা হতে পারে না। স্বার্থান্বেষী কতিপয় নামধারী আলেম, ধর্মব্যবসায়ী মোল্লা শ্রেণি ধর্মের অপব্যাখ্যা দিয়ে ধর্মপ্রাণ মানুষের ঈমান হাইজ্যাক করে জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে।
তিনি আরও বলেন, ”দীর্ঘ ২১ বছর ধরে হিজবুত তাওহীদ ধর্মের প্রকৃত শিক্ষা সর্বস্তরের মানুষের মাঝে তুলে ধরছে এবং সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়ীকতার বিরুদ্ধে নি:স্বার্থভাবে কাজ করে যাচ্ছে।” এসময় দেশ, জাতি ও ধর্মের স্বার্থে সকলকে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী গণপ্রতিরোধ গড়ে তোলার আহবানও জানান তিনি।
মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন হিজবুত তাওহীদের চাটমোহর উপজেলা আমির মো. আকরাম হোসাইন, ঈশ্বরদী উপজেলা আমির মো. তহুরুল ইসলাম, হেমায়েতপুর ইউনিয়ন আমির হান্নান মন্ডল, দৈনিক বজ্রশক্তির পাবনা প্রতিনিধি মো. আলাউদ্দিন বিন কাশেম, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীসহ এলাকার সাধারন জনতা।

Leave A Reply

Pinterest
Print