পেট্টোল বোমা হামলার মাধ্যমে বিএনপি আগের রুপে ফিরে যাচ্ছে – হাছান মাহমুদ

0

আবারও পেট্টোল বোমা হামলা শুরুর মাধ্যমে বিএনপি আগের রুপে ফিরে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।

তিনি বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের পর তারা (বিএনপি) গতকাল বগুড়ায় পেট্টোল বোমা নিক্ষেপ করেছে। অর্থাৎ বিএনপি আবারও আগের রুপে ফিরে যাচ্ছে এবং তারা দেশে একটি বিশেষ পরিস্থিতি তৈরি করার লক্ষেই জনগণের ওপর পেট্টোল বোমা নিক্ষেপ করা শুরু করেছে।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলার কনফারেন্স লাউঞ্জে অধ্যাপক পুলিন দে ও আতাউর রহমান খান স্মরণ অনুষ্ঠান উদযাপন কমিটি আয়োজিত স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেন।

সরকারকে অনুরোধ জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, অতিসত্বর এই রায়ের বিরুদ্ধে উচ্চ অাদালতে আপিল করে তারেক রহমানের সর্বোচ্ছ শাস্তি ফাঁসি এবং বেগম খালেদা জিয়াকে বিচারের আওতায় আনা হোক।

ড. কামাল হোসেন ও বি. চৌধুরীর সমালোচনা করে তিনি বলেন, তারা কথায় কথায় মানবাধিকারের কথা বলেন কিন্তু গ্রেনেড হামলা মামলার রায় নিয়ে তারা কোন কথা বলেন নাই কেন? অর্থাৎ তারা বিএনপির সাথে হাত মিলিয়ে গ্রেনেড হামলাকারী, অগ্নি-সংযোগকারী, পেট্টোল বোমা নিক্ষেপকারী, সন্ত্রাসীগোষ্ঠী, জঙ্গিগোষ্টি এবং স্বাধীনতা বিরোধীদের দোসরে পরিণত হয়েছে।

অধ্যাপক পুলিন দে ও আতাউর রহমান খানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, আতাউর রহমান খান বিত্তবান পরিবার থেকে রাজনীতিতে আসলেও বিত্ত দিয়ে রাজনীতি নিয়ন্ত্রন করেন নাই। তিনি রাজনীতিকে ব্রত হিসেবেই নিয়েছিলেন। পুলিন দে সূর্যসেনের বিপ্লবী আন্দোলনের নেতা ছিলেন এবং তিনি রাজনীতিকে ব্রত হিসেবে নিয়ে রাজনীতিতে সময় দেওয়ার জন্য বিয়ে পর্যন্ত করেননি।

কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সৈয়দ নুরুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, অগ্রণী ব্যাংকের সাবেক পরিচালক শাহাজাদা মহিউদ্দিন প্রমুখ।

Leave A Reply

Pinterest
Print