Connect with us

বগুড়া

বগুড়ার সারিয়াকান্দিতে এক্সিম ব্যাংকের ১০৬তম শাখা উদ্ধোধন

Avatar photo

Published

on

sariakandi pic

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: ইতিহাস-ঐতিহ্য সমৃদ্ধ বগুড়ার সারিয়াকান্দিতে এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড এর ১০৬তম শাখার শুভ উদ্বোধন করা হয়েছে। রবিবার সারিয়াকান্দি ডিগ্রী কলেজ মাঠে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন এক্সিম ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল মান্নান এমপি এবং সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান এমপি বলেন, এক্সিম ব্যাংক সবুজ বিপ্লব ও কৃষকের প্রতিক তাই এক্সিম ব্যাংক নির্দিষ্ট এলাকায় কেন্দ্রীভূত না থেকে ক্রমেই দেশের সকল অঞ্চলে ছড়িয়ে পড়ছে। তারই ধারাবাহিকতায় এক্সিম ব্যাংক আজ উত্তরাঞ্চলের সারিয়াকান্দিতে শাখা স্থাপন করল। তিনি আরো বলেন, দেশের আর্থসামাজিক উন্নয়নের এক্সিম ব্যাংক প্রশংসনীয় অবদান রেখে অল্প সময়ের মধ্যেই দেশ সেরা ব্যাংকে পরিণত হয়েছে। সভাপতির বক্তব্যে ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া গ্রাহকবান্ধব বিনিয়োগ ও আমানত সেবাসমূহ ও সিএসআর কার্যক্রমে ব্যাংকের অবদান সম্পর্কে আলোচনা করেন। এছাড়া তিনি এসএমই ও কৃষি বিনিয়োগ শতভাগ সাফল্য অর্জন করায় বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে পরপর তিনবার প্রশংসাপত্র লাভের কথা উল্লেখ করে স’ানীয় ব্যবসায়ীদেরকে এক্সিম ব্যাংকের কল্যাণমুখী ব্যাংকিংয়ের অংশীদার হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠনে এছাড়াও উপসি’ত ছিলেন এক্সিম ব্যাংকের স্পন্সর ও সারিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি শাহাদারা মান্নান, ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ এম. সিরাজুল ইসলাম, সিরাজুল হক মিয়া, মোঃ মুক্তার হোসাইন এবং শাহ্‌ মোঃ আব্দুল বারী সহ প্রধান কার্যালয়ের নির্বাহীবৃন্দ ও এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

দেশজুড়ে

বগুড়ায় সাংবাদিক জোটের ঈদসামগ্রী বিতরণ ও আলোচনা সভা

Avatar photo

Published

on

বগুড়ায় বাংলাদেশ সাংবাদিক জোট এর আয়োজনে ঈদ সামগ্রী ও ইফতার বিতরণ করা হয়েছে। এছাড়া রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ সংবাদ সংশ্লিষ্ট সকল গুণী মরহুমের রুহের মাগফেরাত কামনায় দোয়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শনিবার বিকাল ৩ টায় বগুড়া উডবার্ণ সরকারি গণগ্রন্থাগার হল রুমে বাংলাদেশ সাংবাদিক জোট বগুড়া জেলা শাখার আহবায়ক রায়হানুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ সাংবাদিক জোট বগুড়া জেলা শাখার উপদেষ্টা ও জাতীয় শ্রমিকলীগ বগুড়া জেলা কমিটির সদস্য সচিব রাকিব উদ্দিন প্রামানিক সিজার।

প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সাংবাদিক জোটের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এস এম সামসুল হুদা।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, এখন টিভি’র বগুড়া ব্যুরো প্রধান মাজেদুর রহমান মাজেদ, দৈনিক ইনকিলাব পত্রিকার বগুড়া ব্যুরো প্রধান মহসীন আলী রাজু।

আরও উপস্থিত ছিলেন, মফস্বল সাংবাদিক ফোরাম বগুড়া জেলা শাখার আহবায়ক আশরাফুল ইসলোম রহিত, টিভি বাংলা বগুড়া প্রতিনিধি মেহেদী হাসান, জেএসকেএফ এর সভাপতি রাজা নয়ন রায়, সাংবাদিক জোটের সদস্য এরশাদ, রফিকুল ইসলাম, হাকীম সামিউল রনি, আব্দুল ওয়াহেদ, আব্দুর রহিম নাজিম, আরিফুল ইসলাম, পরিমল চন্দ্র, ফারুক শেখ রুবেল, আব্দুর রহিম, পলাশ, রাইসুল ইসলাম রনি, গোলাম মোস্তফা, রানা মোহাম্মাদ সোহেল, সাইফুল ইসলাম, হারুন উর রশিদ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ সাংবাদিক জোট বগুড়া জেলা শাখার যুগ্ম আহবায়ক ইমরানুল হক।

Continue Reading

Highlights

বগুড়ায় পূজামণ্ডপে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ জনের মৃত্যু

Avatar photo

Published

on

বগুড়ার শেরপুর উপজেলায় পূজামণ্ডপে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। সোমবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার বিশালপুর ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের চুরকোটা গ্রামের এ ঘটনা ঘটে।

নিহত তিনজন হলেন- ক্ষিতিশ মহাতো (৪৫), বুদু মাহাতো (৪২) ও পলাশ (৪০)। হতাহতরা চুরকোটা গ্রামের বাসিন্দা।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চুরকোটা গ্রামের পূজামণ্ডপে লাইটিংয়ের জন্য পাশের বাড়ি থেকে বৈদ্যুতিক তার টানা হয়। আজ সকাল সাড়ে ৯টার দিকে ওই বাড়ির ওপর দিয়ে টানানো বৈদ্যুতিক তারে জড়িয়ে যায় ক্ষিতিশ মহাতো, বুদু মাহতো, পলাশ ও বুজন।

এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান বুদু মাহতো ও পলাশ। গুরুতর আহতাবস্থায় ক্ষিতিশকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মারা যান। এ ঘটনায় আহত হয়েছে বুজন মাহাতো নামে আরেক ব্যক্তি।

এদিকে এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানান, অসাবধানতাবশত বিদ্যুতায়িত হয়ে ওই তিনজনের মৃত্যু হয়েছে। তিনজনের মরদেহ পরিবারের কাছে হন্তান্তর করা হয়েছে।

Continue Reading

Highlights

ধুনটের মাদরাসা টয়লেটে তালাবদ্ধ প্রেমিক-প্রেমিকা, ৯৯৯-এ ফোনে উদ্ধার

Avatar photo

Published

on

নিউজ ডেস্ক:
জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন পেয়ে বগুড়ার ধুনটের একটি মাদরাসার টয়লেট থেকে প্রেমিক-প্রেমিকাকে উদ্ধার করেছে পুলিশ। রবিবার (৩ অক্টোবর) দুপুর ১টার দিকে উপজেলার এলাঙ্গী ইউনিয়নের বিলচাপড়ি দাখিল মাদরাসা থেকে তাদের উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, দুই বছর আগে বিলচাপড়ি গ্রামের সাইদুর রহমানের ছেলে সোহাগ হোসেনের (২০) সঙ্গে ওই মাদরাসার দশম শ্রেণির এক ছাত্রীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সোহাগ হোসেন ঢাকায় একটি পোশাক কারখানায় চাকরি করেন। সেখান থেকে ছুটি নিয়ে রোববার সকালের দিকে ওই মাদরাসায় প্রেমিকার সঙ্গে দেখা করতে যান।

একপর্যায়ে তারা মাদরাসার টয়লেটে প্রবেশ করে। এসময় স্থানীয়রা বাহির থেকে টয়লেটে তালা লাগিয়ে দেন। অবস্থা বেগতিক দেখে সোহাগ হোসেন ৯৯৯ নম্বরে ফোন করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুই ঘণ্টা পর প্রেমিক-প্রেমিকাকে উদ্ধার করে থানা নিয়ে যায়।

ধুনট থানার উপ-পরিদর্শক (এসআই) রুহুল আমীন খান বলেন, ৯৯৯ নম্বরে ফোন পেয়ে প্রেমিক-প্রেমিকাকে মাদরাসা থেকে উদ্ধার করা হয়েছে। তাদের অভিভাবকদের থানায় ডাকা হয়েছে। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান।

Continue Reading