Connect with us

কক্সবাজার

বঙ্গোপসাগরে ২৪ জেলেসহ ট্রলারডুবি

Published

on

1418454495বঙ্গোপসাগরে ২৪ জন জেলে নিয়ে মাছধরা ট্রলার ‘এফবি আল্লাহ মালিক’ নামে একটি ট্রলার ডুবে গেছে।

বৃহস্পতিবার ভোর ৪টার দিকে চট্টগ্রামের বড়গোফ জেটিঘাট থেকে সুন্দর বনের দুবলার চর এলাকায় যাওয়ার পথে ভোলার ঢালচরের দক্ষিণ সাগরে ঢেউয়ের তোপে ট্রলাটি ডুবেছে বলে ধারণা করা হচ্ছে।

 জানা যায়, বুধবার ২টায় এফবি আল্লাহ মালিক নামে মাছধরা ট্রলারটি টট্টগ্রামের বড়গোফ জেটিঘাট থেকে ২৪ জন জেলেসহ ছেড়ে যায়। জেটিঘাট থেকে সুন্দরবনের দুবলার চর এলাকায় যাওয়ার পথে ঢেউয়ের তোড়ে ট্রলারটি ডুবে যায়।

হাতিয়া থেকে ৫ ঘণ্টার পশ্চিম এবং কুয়াকাটা থেকে ৪ ঘণ্টার পথ পূর্বদিকে এবং ভোলার ঢালচরের দক্ষিণের গভীর সাগরে ট্রলারটি ডুবে যায়। ডুবে যাওয়া ট্রলারের বাঁশের তৈরি ভেলা এবং লাইফজ্যাকেট নিয়ে ২৪ জন জেলের সবাই ঢেউয়ের সঙ্গে দিনভর ভাসতে থাকেন। সময় বাড়ার সাথে একের পর এক মোবাইল ফোন বন্ধ হয়ে যায়। বিকেল পর্যন্ত একটি মোবাইল ফোন চালু থাকলেও সন্ধ্যার পর তাও বন্ধ হয়ে বলে জানা যায়।

এদিকে, কোস্টগার্ড চর কচ্চপিয়া স্টেশনের প্যাটি অফিসার শহিদুল ইসলাম জানান, কোথায় ট্রলারটি ডুবেছে  তা নিশ্চিত নয়। ঢালচরের নীচে (দক্ষিণ সাগরে) ট্রলার ডুবির খবর পেয়ে তিনি ঘটনাস্থলের উদ্দেশে যাত্রা করলেও সাগর উত্তাল থাকায় বেশিদূর এগুতে পারেননি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *