বরকলে আটক ১৬ জনের মধ্যে ৫ জন রিমান্ডে

0

6rvegth420160216201732রাঙ্গামাটি প্রতিনিধি: রাঙ্গামাটির বরকলে বিজিবি কর্তৃক আটক এক ভূয়া সেনা কর্মকর্তা ও ৩ বৌদ্ধ ভিক্ষু সহ ১৬ জনের মধ্যে ৫জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছে রাঙ্গামাটি আদালত। আদালত ৩ বৌদ্ধ ভিক্ষুসহ বাকী ৯জনের রিমান্ড না মঞ্জুর করে তাদের জেলে পাঠানোর আদেশ দেয়।
রবিবার রাঙ্গামাটি চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ১৬জনকে হাজির করে পুলিশ ৫ দিনের রিমান্ড আবেদন জানায়। রিমান্ড আবেদনের উপর রাষ্ট্রপক্ষ ও আসামী পক্ষের আইনজীবিদের শুনানী শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ মোহসেন এর আদালত মামলার আসামী বিভাস দেওয়ানকে দুইদিন এবং অপর চার আসামীকে ১দিন করে রিমান্ড মঞ্জুর করে। মামলার বাকী ৯জনকে রিমান্ড না দিয়ে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন আদালত। আগামী ২৯ মার্চ আদালত এই মামলা পরবর্তী তারিখ নির্ধারণ করেন।
উল্লেখ্য, রাঙ্গামাটি রাজবন বিহারের তিন বৌদ্ধ ভিক্ষু সহ ১২ জনের একটি দল নিয়ে বিভাষ দেওয়ান নামে এক ব্যক্তি শুক্রবার রাঙ্গামাটির বরকলে ঘুরতে যায়। ঐ সময় স্থানীয় একটি বিজিবি ক্যাম্পে বিভাষ দেওয়ান নিজেকে সেনা কর্মকর্তার পরিচয় দিলে বিজিবির সন্দেহ হয়। পরে জিজ্ঞাসাবাদ করে তাদের ভূয়া পরিচয় নিশ্চিত হওয়ার পর বিজিবি সদস্যরা বিভাস দেওয়ানসহ ১২ জনকে আটক করে বরকল পুলিশের কাছে সোপর্দ করে।
আটকের পর বিভাষ দেওয়ানের তথ্যে ভিত্তিতে র‌্যাব-৭ ঐদিন অভিযান চালিয়ে চট্টগ্রামে বায়েজিত থেকে আরো ৪ যুবককে আটক করে রাঙ্গামাটি কোতয়ালীতে সোপর্দ করে।
আটককৃত ১৬জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ও সরকারী গোপন তথ্য ফাঁসের আইনে মামলা দায়ের করা হয়। মামলার আজ রাষ্ট্রপক্ষ ও আসামীপক্ষের জামিন শুনানী শেষে আদালত ৫জনের বিভিন্ন মেয়াদে রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

Leave A Reply

Pinterest
Print