বাংলাদেশের সব জেলায় একই ভবনে জেলা পর্যায়ের সরকারি সব অফিস করা হবে -মাদারীপুরে গণপূর্ত ও গৃহায়ন মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন

0

মাদারীপুর প্রতিনিধি ,সুইটি আক্তার ঃ

মাদারীপুর সরকারি অফিস সমুহের জন্য বহুতল ভবনের ভিত্তিপ্রস্ত উদ্বোধন শেষে শনিবার বিকেলে মাদারীপুর লেকের পাড় এলাকায় সাংবাদিকদের সাথে আলাপকালে গণপূর্ত ও গৃহায়ন মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন বলেন, বাংলাদেশের সব জেলায় একই ভবনে জেলা পর্যায়ের সরকারি সব অফিস করা হবে। তবে মাদারীপুরে সর্বপ্রথম এধরণের ভবন নির্মাণ করা হচ্ছে। পর্যায়ক্রমে সারা দেশেই এধরণের ভবন নির্মাণ করা হবে। একই ভবনে ডিসি অফিস, রেজিস্ট্রার অফিসসহ সরকারি সব অফিস থাকবে। এতে সাধারণ মানুষের ভোগান্তি কমবে।
তিনি আরো বলেন, ২০০৮ সালে যখন আওয়ামীলীগ ক্ষমতা নেয় তখন বিদ্যুৎ উৎপাদন ছিলো মাত্র ৩ হাজার ৫শ মেঘাওয়াট। ৮ বছরে এখন বিদ্যুৎ উৎপাদন হয় ১৫ হাজার মেঘাওয়াট। মাদারীপুরের লেকের পাড় এলাকায় মাদারীপুর গণপূর্ত অধিদপ্তরের ৪৯ কোটি ৭ লাখ টাকা ব্যায়ে ১০তলা ভবন নির্মাণ করা হবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নৌপরিবহণমন্ত্রী শাজাহান খান, গৃহয়ান ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহিদউল্লা খন্দকার, নৌ-পরিবহণ মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. হাফিজুর রহমান মুন্সি, প্রকল্প পরিচালক মোহাম্মদ মনির হোসেন, মাদারীপুর জেলা প্রশাসক মো. কামাল উদ্দিন বিশ^াস, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ প্রমুখ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণপূর্ত বিভাগের বরিশাল জোনের প্রধান প্রকৌশলী জয়নুল আবেদীন। অনুষ্ঠান পরিচালনা করেন মাদারীপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহ ইয়ামিন উল ইসলাম।

Leave A Reply

Pinterest
Print