বাগেরহাটে মুক্তিযোদ্ধাকে মারপিটের ঘটনায় আটক ১

0

downloadএসএম সাইফুল ইসলাম কবির, বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জে মুক্তিযোদ্ধা আলী আশরাফ হাওলাদার (৭০) নামে এক বৃদ্ধ মুক্তিযোদ্ধাকে ডেকে নিয়ে মারপিটের ঘটনায় জামাল (৪৫) নামে এক জনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিপার দুপুরে বাগেরহাট সদর হাসপাতাল এলাকায় অভিযান চালিয়ে ডিবি পুলিশের একটি দল তাকে আটক করে। আটক জামাল জেলার মোড়েলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের গুয়াতলা গ্রামের আলী আকবরের ছেলে। আহত মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী এখনও মোরেলগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল আলম বলেন, সোমবার মুক্তিযোদ্ধা আশরাফ আলী হাওলাদারকে মারপিটের ঘটনায় তার ছেলে রাসেল হাওলাদার বাদী হয়ে নিশানবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান আ. রহিম বাচ্চুসহ তার ক্যাডার বাহিনীর আরও ১৫ জনকে আসামি করে মামলা দায়ের করে। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিপার দুপুরে বাগেরহাট সদর হাসপাতাল এলাকায় অভিযান চালিয়ে গোয়েন্দা পুলিশের একটি দল জামালকে আটক করে। ইউপি চেয়ারম্যানসহ অন্য আসামিদের আটকের চেষ্টা চলাচ্ছে।

প্রসঙ্গত, সোমবার একটি তুচ্ছ ঘটনার শালিস বিচারের কথা বলে মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলীকে মঙ্গলবার সকালে নিশানবাড়িয়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহিম বাচ্চু তার ব্যক্তিগত অফিসে ডেকে নেয়। সেখানে মুক্তিযোদ্ধার উপর চালানো হয় শারীরিক নির্যাতন। ঘটনার প্রতিবাদে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল, মানববন্ধনসহ লাগাতার কর্মসূচি ঘোষণা করে। আসামিদের গ্রেফতার করা না হলে বিজয় দিবসের সকল সরকারি অনুষ্ঠান মুক্তিযোদ্ধারা বর্জন করবে বলে আল্টিমেটাম দেয়।

Leave A Reply

Pinterest
Print