বাগেরহাটে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৩ দস্যু নিহত

0

Gun_fightবাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটের শরণখোলা রেঞ্জের কাটলার খাল এলাকায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে তিন দস্যু নিহত হয়েছেন। বুধবার দিবাগত গভীর রাতে জেলার পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের চাঁন্দেরস্বর ফরেস্ট ক্যাম্প সংলগ্ন কাটলার খালে এ বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- সাদ্দাম (২৭), সোহেল (২৫) ও অজ্ঞাতনামা একজন। নিহতরা শরণখোলার সাগর-সৈকত বাহিনীর সদস্য বলে জানা গেছে।
র‌্যাব সদর দফতর মিডিয়া ইউংয়ের সহকারী পরিচালক মাকসুদুল আলম ও র‌্যাব ৮ এর উপ-অধিনায়ক মেজর আদনান কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সুন্দরবনের ওই এলাকায় দস্যুরা অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সেখানে অভিযান চালায়। এসময় দস্যুরা র‌্যারেব উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়। এ সময় উভয়পক্ষের মধ্যে প্রায় আধ ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধ চলে। কিছুক্ষণ পরে দস্যুরা গুলি চালানো বন্ধ করলে র‌্যাব সদস্যরা বনের ভেতরে অভিযান চালিয়ে তিনজনের মৃতদেহ, ১৮টি দেশি-বিদেশি অস্ত্র, ৫৫ রাউন্ড তাজা গুলি ও দস্যুদের ব্যবহৃত বিভিন্ন ধরনের সরঞ্জামাদি উদ্ধার করে। স্থানীয় জেলেরা নিহতদের মধ্যে দু’জনকে দস্যু সাদ্দাম ও সোহেল বলে সনাক্ত করেছে। অপর একজনের নাম জানা যায়নি। এ সময় ঘটনাস্থল থেকে সাগর-সৈকত বাহিনীর টোকেন (চাঁদা আদায়ের রসিদ) উদ্ধার করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে।
বাগেরহাটের শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল কবির জানান, বন্দুকযুদ্ধের ব্যাপারে র‌্যাবের পক্ষ থেকে তাদের জানানো হয়েছে। উদ্ধারকৃত অস্ত্র, গুলি, রসদ ও সরঞ্জামাদি বাগেরহাটের শরণখোলা থানায় হস্তান্তর করা হবে।

Leave A Reply