বান্দরবানে পাহাড় ধসে ২ শিশুর মৃত্যু, আহত ৫

0

hill damageবান্দরবান প্রতিনিধি:
প্রবল বর্ষণে বান্দরবানে পাহাড় ধসে আলিফ (০৮) ও মীম (০৬) নামে ভাই-বোনের মৃত্যু হয়েছে। এ সময় মাটি চাপায় আহত হয়েছেন তাদের বাবা মো. রাজ্জাক ও মা খালেদা বেগমসহ অন্তত পাঁচজন।
গতকাল ভোররাতে শহরের বনরূপাপাড়ার সিদ্দিকনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, গতকাল (শুক্রবার) ভোররাতে হঠাৎ করে বিকট শব্দে পাহাড়ের টিলায় থাকা কয়েকটি বসতঘরসহ আশপাশের প্রায় ৫/৬টি বাড়ি ধসে পড়ে। এ সময় ঘরের ভেতরে ঘুমন্ত অবস্থায় থাকা দুই শিশু মাটি চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যায়। এতে তাদের বাবা-মাসহ আন্তত পাঁচজন আহত হন। খবর পেয়ে দমকলবাহিনীর সদস্যরা স্থানীয়দের সহযোগিতায় হতাহতদের উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে পাঠায়।
বান্দরবান পৌরসভার কাউন্সিলর সৌরভ দাশ শেখর জানান, বৃহস্পতিবার পাহাড়ের আশপাশে বসবাসরত বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যেতে দিনব্যাপী প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হলেও বহু পরিবার সরেনি। টানা বৃষ্টিপাতে পাহাড় ধসতে পারে জেনেও অনেকে সেখানে অবস্থান করছিল। ভোরে ঘটনাস্থল থেকে দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। সেখানে আহত অবস্থায় পাঁচজন ছিলেন। তাদের বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে বলে জানান তিনি।
বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Leave A Reply

Pinterest
Print