বাসাইলে জঙ্গিবাদের বিরুদ্ধে হিযবুত তাওহীদের র‌্যালি ও আলোচনা সভা

0

Tangail - Hezbuttawheed Seminar 17 08 2016 (2)বাসাইলে হিযবুত তাওহীদের জঙ্গিবাদ বিরোধী র‌্যালি।

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের বাসাইল উপজেলায় সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে হিযবুত তাওহীদের র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেল ৪ টায় উপজেলার কাশিল ইউনিয়নের ইউনিয়ন পরিষদের সামনে থেকে একটি র‌্যালি বাথুলী সাদী বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ইউনিয়ন পরিষদ চত্ত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
হিযবুত তাওহীদের বাসাইল উপজেলা আমির হাসিবুর রহমান আসিফের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাশিল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন খান। মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন হিযবুত তাওহীদের ময়মনসিংহ বিভাগীয় আমির মো. এনামুল হক বাপ্পা।Tangail - Hezbuttawheed Seminar 17 08 2016 (1)বাসাইলের কাশিল ইউপি চত্ত্বরে হিযবুত তাওহীদের জঙ্গিবাদ বিরোধী আলোচনা সভায় উপস্থিত অতিথিবৃন্দ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা প্রজন্ম লীগের সহ-সভাপতি মির্জা রাজীক, তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তা ও তরুণ আ. লীগ নেতা হোসাইন খান (সবুজ), ৫নং ওয়ার্ড আ. লীগ সভাপতি মির্জা ইস্কান্দার, হিযবুত তাওহীদের টাঙ্গাইল জেলা আমির মো. সাজ্জাদ কাদির সোহেল ও সমাজ সেবক মো. দেলোয়ার হোসেন।
অনুষ্ঠানের মুখ্য আলোচক এনামুল হক বাপ্পা তার বক্তব্যে বলেন, ”যে জঙ্গিবাদের করাল থাবায় ধ্বংস হয়ে গেছে আফগানিস্তান, ইরাক, সিরিয়া, লিবিয়া ইত্যাদি একটার পর একটা মুসলিম দেশ সেই একই জঙ্গিবাদ হানা দিয়েছে আমাদের প্রিয় মাতৃভুমি বাংলাদেশে। এর বিরুদ্ধে কেবল সরকার বা আইনশৃঙ্খলা বাহিনীর একক প্রচেষ্টা নয়, বরং আমাদের সকলকে সোচ্চার হতে হবে এবং প্রকৃত ইসলামের শিক্ষা ঘরে ঘরে পৌছে দিতে হবে। বর্তমানে যে ইসলাম পৃথিবীময় চলছে তা আল্লাহ-রসুলের প্রকৃত ইসলাম নয়।”
অনুষ্ঠানের প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ”আজ সারা দেশে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে হেযবুত তওহীদ যে ভুমিকা রাখছে আমরা কাশিল ইউনিয়নবাসী হেযবুত তওহীদকে অভিন্দন জানাই। এভাবে যদি সারা দেশের সকল দলের, সকল মতের, সকল সংগঠন, সকল জনগন এগিয়ে এসে ঐক্যবদ্ধ হয় তাহলে আমাদের দেশ থেকে জঙ্গিবাদ সন্ত্রাসবাদ চিরতরে নির্মূল করা সম্ভব এবং আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে নিরাপদ করা সম্ভব।”
তিনি সকল পিতা মাতার প্রতি আহবান জানান তাদের সন্তানদের প্রতি নজর রাখতে যাতে কোন অসৎ সঙ্গ তাদের সন্তানদের ভুল পথে পরিচলিত করতে না পারে। তিনি আরও বলেন, ”এলাকায় এলাকায় খোঁজ রাখতে যাতে কেউ কোন ছদ্দবেশে জঙ্গিবাদের প্রসার ঘটাতে না পারে। প্রতিটি মসজিদে খোঁজ রাখতে বলেন, যাতে সেখানে সরকার যে খুতবা দিয়েছে তাই যেন জনগনকে পড়ে শোনান হয়। কোন ক্রমেই যেন আমাদের দেশে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ঠাই না পায় সেজন্য সকলকে সজাগ ও সচেতন থাকার আহবান জানান।” সর্বশেষ তিনি হিযবুত তাওহীদের জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ বিরোধী ভুমিকাকে সাধুবাদ জানিয়ে ও সার্বিক সহযোগীতার আশ্বাস দিয়ে তিনি তার বক্তব্য শেষ করেন।
বিশেষ অতিথি মো. দেলোয়ার হোসেন খান বলেন, ”হেযবুত তওহীদ জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ বিরোধী যে ভুমিকা রাখছে আমরা কাশিল ইউনিয়নবাসী হেযবুত তওহীদকে আন্তরিক ধন্যবাদ জানাই। হেযবুত তওহীদকে ভুল বোঝার কোন অবকাশ নেই। যারা হিযবুত তাওহীদের কোন বই পড়েনি, যারা তাদের পত্রিকা পড়েনি তারা অজ্ঞ-অন্ধের মত তাদে ভুল বুঝে যচ্ছে ও মিথ্যা প্রচার চালায় তাদের বিরুদ্ধে।” তিনি সকলকে আহবান জানান আল্লাহ-রাসুলে প্রকৃত ইসলামের সঠিক রুপ জানতে হলে এমামুযযামান জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নীর লেখা বই পড়ার আবান জানান। তিনি দেশের বর্তমান চলমান সংকট নিরসনে, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ নির্মুলে, দেশের প্রতিটি ঘরকে নিরাপদ করতে, সমাজকে শান্তিপূর্ণ করতে হিযবুত তাওহীদের সাথে কাধে কাধ মিলিয়ে নিঃস্বার্থ ভাবে মানবতার কল্যাণে কাজ করার জন্য সকলের প্রতি আহবান জানান।
টাঙ্গাইল জেলা হিযবুত তাওহীদের আমির সাজ্জাদ কাদির সোহেল তার বক্তব্যে বলেন, ”ইসলামের নামে হোটেলে বিদেশী মেহমানদের গলাকেটে হত্যা করা, ঈদগাহে হামলা করা, পেট্রোল দিয়ে মানুষ পুড়িয়ে মারা, অন্য ধর্মের পুরোহিত যাজকদের গলাকেটে হত্যা করা কখনই আল্লাহ-রাসুলের প্রকৃত ইসলাম হতে পারে না। আল্লাহ-রাসুলের প্রকৃত ইসলামে মানুষ ঘরের দরজা জানালা খুলে নিরাপদে ঘুমাত, সমাজে কোন অন্যায় ছিল না, কারো কোন অভাব ছিল না। আল্লাহ-রাসুলের সেই প্রকৃত ইসলাম তুলে ধরেছে হেযবুত তওহীদ।”Tangail - Hezbuttawheed Seminar 17 08 2016 (3)আলোচনা সভায় উপস্থিত জনতার একাংশ।

বক্তব্য শেষে তিনি উপস্থিত নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তিবর্গ, সুশীল সমাজ, গণমাধ্যমকর্মী, আইন-শৃংখলা বাহিনীর সদস্য, বিভিন্ন এলাকা থেকে আসা নারী-পুরুষ ও ছাত্র-ছাত্রীদের ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Leave A Reply

Pinterest
Print