বিএনপি নির্বাচনে পরাজিত হওয়ার আগেই হেরে যাচ্ছে – ওবায়দুল কাদের

0

বিএনপি নির্বাচনে পরাজিত হওয়ার আগেই হেরে যাচ্ছে। তাই তারা নির্বাচন নিয়ে হাইপোথিটিক্যাল অভিযোগ তুলে ধরছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী আরো বলেন, আসন্ন তিন সিটি কর্পোরেশন নির্বাচনে পরাজিত হলে প্রশ্ন তুলতেই বিএনপি নানা ধরনের আগাম অভিযোগ করে আসছে।

তিনি বলেন, তারা (বিএনপি) আগাম কিছু অভিযোগ করছে যাতে নির্বাচনে হেরে গেলে সে অভিযোগগুলো ব্র্যান্ডিং হিসেবে তুলে ধরতে পারে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর এলেনবাড়ির বিআরটিএ’র কার্যালয়ে আসন্ন ঈদুল-আযহা উপলক্ষে সড়ক পথে যাত্রী সাধারণের যাতায়াত নির্বিঘ্নে করার লক্ষ্যে আয়োজিত প্রস্তুতি সভায় এ কথা বলেন।

এ সময় বিআরটিএ ও পুলিশের ট্রাফিক বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা এবং পরিবহন মালিক ও শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

আগামী ৩০ জুলাই রংপুর, রাজশাহী ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এই তিন সিটি কর্পোরেশনে প্রথমবারের মতো দলীয়ভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, বুধবার দেশে অনেক পৌরসভা ও ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। সে নির্বাচন নিয়ে বিএনপির কোন অভিযোগ নেই।

তিনি বলেন, কিন্তু বিএনপির পক্ষ থেকে আসন্ন তিন সিটি কর্পোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিয়ে অভিযোগ করা হচ্ছে। বাস্তবতা হলো এ নির্বাচনগুলোতে বিএনপির মহাসচিব প্রচার-প্রচারণায় অংশ নিতে পারলেও আমি নির্বাচনের প্রচার প্রচারণায় অংশ নিতে পারছি না। তাহলে তো আমারই লেবেল প্লেয়িং ফিল্ড নিয়ে প্রশ্ন তোলার কথা।

কাদের বলেন, আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতা-কর্মীদের নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করার জন্য নির্দেশ দিয়েছি। আচরণ বিধি লঙ্ঘন করে প্রচারণায় যাতে অংশ না নেন সে বিষয়ে দলীয় এমপিদের সতর্ক করে দিয়েছি।

‘বেগম খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে যাবে না’ বিএনপির এমন দাবির জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি বেগম খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে যাবে কি যাবে না সেটা তাদের দলীয় সিদ্ধান্তের বিষয়।

তিনি বলেন, তবে নির্বাচনে অন্য কোন দলকে আনার জন্য আমাদের কোন তোড়জোড় নেই।

সেতুমন্ত্রী আসন্ন ঈদুল-আযহায় ঘরমুখী মানুষের যাত্রায় যাতে কোন দুর্ভোগ না হয় সে বিষয়ে নানা নির্দেশনা দেন। রাস্তার পাশে যাতে কোরবানীর পশুর হাট না বসে, কোরবানীর পশুবাহী গাড়িগুলো যাতে বিকল হয়ে না পড়ে, ভারী বৃষ্টিপাতে রাস্তার মেরামতের দরকার হলে দ্রুততার সঙ্গে যাতে মেরামত করা হয় এবং মনিটরিং ব্যবস্থা যাতে ঈদের আগে ও পরে অব্যাহত থাকে সে বিষয়ে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দেন তিনি। বাসস

Leave A Reply

Pinterest
Print