বুড়িমারী স্থলবন্দর সড়ক অবরোধ প্রতিবাদ সমাবেশ বিক্ষোভ

0

রমজান আলী পাটগ্রাম: প্রকাশিত খবরের জের ধরে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর জাতীয় মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীসহ সাধারণ জনতা।
শনিবার (১৭ ফেব্রুয়ারী) সকাল ১১ থেকে ১২ টা পর্যন্ত ঘন্টাব্যাপী বুড়িমারী স্থলবন্দর জিরো পয়েন্ট থেকে বাজার কাস্টমস্ এলাকা জুড়ে শত শত নেতা, কর্মী সমর্থক সড়ক অবরোধ করে দাঁড়িয়ে থাকে। এসময় স্থলবন্দরের প্রায় দেড় কিলোমিটার সড়কে কয়েক শত মালবাহী ও খালি ট্রাক আটকে থাকায় যানজটের সৃষ্টি হয়।
সড়ক অবরোধ শেষে বুড়িমারী ডাকবাংলো সংলগ্ন সড়কে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে গত ১৪ ফেব্র“য়ারী বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন ও বুড়িমারী ইউনিয়ন আওয়ামী লীগকে চাঁদাবাজীতে জড়িত করে খবর প্রকাশ করায় তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন বুড়িমারী ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক তাহাজুল ইসলাম মিঠু, যুগ্ন আহবায়ক শাহীন আলম, কাশেম আলী, আবুল কালাম, শেখ রাসেল, রেজাউল করিম, বাদশা আলমগীরসহ বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সম্পাদক প্রমূখ। বক্তব্যে তাহাজুল ইসলাম মিঠু দাবী করেন, বুড়িমারী স্থলবন্দরে চাঁদাবাজী ও দূর্নীতি বন্দে স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন উপানুষ্ঠানিক পত্র নং- বাজাস/ প্রাগশিস্থাক/১০৫৫, ৭৫, ১০৭ স্মারকে একাধিকবার প্রধানমন্ত্রীকে অবগত করে পত্র দেন।
পাটগ্রাম থানা অফিসার ইনচার্জ আরজু মো. সাজ্জাদ হোসেন বলেন, ‘বুড়িমারী স্থলবন্দরে পুলিশ ফোর্স পাঠিয়ে স্থানীয় আওয়ামী লীগের দলীয় নেতাদের সাথে কথা বলে বিক্ষুব্ধদের অবরোধ কর্মসূচী প্রত্যাহার করা হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।’
বুড়িমারী স্থলবন্দর কাস্টমস সহকারী কমিশনার (এসি) মোস্তাফিজুর রহমান সড়ক অবরোধের কথা স্বীকার করে বলেন, ‘বুড়িমারী স্থলবন্দর এলাকায় অবরোধ ও প্রতিবাদ সমাবেশের কারণে প্রায় ১ ঘন্টার মতো স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি পণ্যবাহী যানবাহন চলাচলে কিছুটা ব্যাঘাত ঘটে। অবশ্য পুলিশের হস্তক্ষেপে অবরোধ ও প্রতিবাদ কর্মসূচী শেষের পর পণ্যবাহী ট্রাক চলাচল স্বাভাবিক হয়।’

Leave A Reply

Pinterest
Print