বেনাপোলে মার্কিন সেনা কর্মকর্তাদের রিট্রেট সিরিমনি পরিদর্শন

0

SAM_5386 copy

কামাল হোসেন, বেনাপোল : ইউনাইটেড স্টেট অফ আমেরিকার ৩ সদস্যের একটি সেনা কর্মকর্তার দল সোমবার বিকালে বন্দর নগরী বেনাপোলের নো-ম্যান্স ল্যান্ডে বিজিবি ও বিএসএফের রিট্রেট সিরিমনি পরিদর্শন করেন।

বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) এবং ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)প্রতিদিন বিকালে বেনাপোল নো ম্যান্স ল্যান্ডে একই সাথে দু দেশের জাতীয় পতাকা নামানোর সময় প্যারেড প্রদর্শন করে। রিট্রেট সিরিমনির এই অনুষ্ঠান সরাসরি উপভোগ করতে সূদুর আমেরিকা থেকে বাংলাদেশে ছুটে এসেছেন মার্কিন সেনাবাহিনীর ক্যাপ্টেন মথিউ,সার্জেন্ট ব্রেসি ও সাজেন্ট ওয়াসি।এসময় উপস্থিত ছিলেন বর্ডার গার্ড বাংলাদেশের ২৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্ণেল আঃ রহিম ও বিজিবি ২৬ ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর লিয়াকত আলী।

অপর দিকে উপস্থিত ছিলেন ভারতয়ি সীমান্ত রক্ষীবাহিনী বিএসএফের ৪০ ব্যাটালিয়নের অধিনায়ক কর্ণেল বারজেন্দার সিং ও অন্যন্য কর্মকর্তারা।আমেরিকার সেনা কর্মকর্তারা বিজিবি এবং বিএসএফের যৌথ প্যারেড ও পতাকা নামানোর অনুষ্ঠান রিট্রেট সিরিমনি উপভোগ করে সন্তোষ প্রকাশ করেন। বিজিবি পক্ষে প্যারেড এর নেতৃত্ব দেন আইসিপি ক্যাম্পের নায়েব সুবেদার নজরুল ইসলাম। বেনাপোল সীমান্তের নো ম্যান্স ল্যান্ড ছাড়াও পাকিস্থানের ওয়াঘা সীমান্তে বিএসএফ এবং পাকিস্তানী সীমান্ত রক্ষীদের মধ্যে এধনের অনুষ্ঠান হয়ে থাকে।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Leave A Reply

Pinterest
Print