বেনাপোলে মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বাংলাদেশ-ভারত কিশোর বাহিনী’র যৌথ সাদা পতাকা মিছিল

0

কামাল হোসেন বেনাপোল: মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বাংলাদেশ ও ভারতের কিশোর বাহিনী’র যৌথ উদ্যোগে বেনাপোলে এক সাদা পতাকা মিছিল বের হয়। রোববার বিকাল ৪ টার সময় বেনাপোল-পেট্রাপোল নোম্যান্সল্যান্ডে এই সাদা পতাকা মিছিলটি অনুষ্ঠিত হয়।
বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটনের নেতৃত্বে বাংলাদেশ কিশোর বাহিনী ও ভারতের বনগাঁর সাবেক এমএলএ জ্যোতিময়ী শিকদার-এর নেতৃত্বে ২ টি মিছিল দু’দেশের নোম্যান্সল্যান্ডে একত্রিত হয়ে ফুলের শুভেচ্ছা বিনিময় করেন।পরে তারা মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে শ্লোগান দিতে থাকেন।

এ সময় বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন বলেন, বাংলাদেশ-ভারত ভূখন্ড আর মানচিত্রের দিক দিয়ে আলাদা হলে ও বাঙালী এবং বাঙালী জাতি সব সময় যে কোন সমস্যা এক সাথে মোকাবেলা করবে। আমাদের অন্তর আত্মা এক। তাই যে কোন প্রকারেই হোক যৌথ উদ্যোগে আমরা মৌলবাদ ও সাম্প্রদায়িকতা রুখবোই।

সাদা পতাকা মিছিলে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন বেনাপোলের সফল মেয়র আশরাফুল আলম লিটন,যশোরের কিশোর উপদেষ্টার হারুন-অর-রশিদ,মন্জুরুল আলম,বিশ্বাস স্বপন কুমার,সুশান্ত দাস ও দেবাশিষ রায়।অপরদিকে ভারতের পক্ষে নেতৃত্ব দেন ভারতের বনগাঁর সাবেক এমএলএ জ্যোতিময়ী শিকদার,রাজ্যের মূখ্য সংগঠক-পিযুষ ধর ও তাপস কুমার প্রমূখ।#

Leave A Reply