বেনাপোলে ২ বাংলাদেশী আটক, ১ জনের লাশ উদ্ধার

0

uddhar picবেনাপোল প্রতিনিধি, যশোর:
বেনাপোল সীমান্তের বিপরীতে আংরাইল ক্যাম্পের বিএসএফ সদস্যদের হাতে আটক হওয়া দুই গরু ব্যবসায়ীর একজনের লাশ গত কাল উদ্ধার করেছে স্থানীয় পুলিশ। গত কাল সকালে সীমান্তের ইছামতি নদী থেকে আলিম (৩১) নামে ওই ব্যক্তির লাশ উদ্ধার করা হয়।
পুটখালি বিজিবি ক্যাম্প কমান্ডার সুবেদার আব্দুল হক জানান, বিজিবি’র নিষেধাজ্ঞা উপেক্ষা করে চোরাই পথে গত কাল রাতে ৬ জনের একটি বাংলাদেশী গরু রাখালের দল ভারত সীমান্তে গরু আনতে যায়। ভোর রাতে বিএসএফ তাদেরকে ধাওয়া করলে চারজন বাংলাদেশে পালিয়ে আসতে সক্ষম হলেও বিএসএফ সদস্যদের হাতে আটক হয় অপর দুই জন। পরবর্তীতে সকাল ৮টার দিকে গোপালগঞ্জ জেলার কাসিয়ানী থানার ফুকড়া গ্রামের ইউসুফ আলির ছেলে আলিম খন্দকার (৩০) এর লাশ ইছামতি নদী থেকে পুলিশ উদ্ধার করে।
অপরদিকে, বিএসএফ’র হাতে আটক রয়েছে বেনাপোল পোর্ট থানার বালুণ্ডা গ্রামের লিয়াকত আলীর ছেলে মিলন (২৬)। এ রিপোর্ট লেখা পর্যন্ত তার কোন খবর পাওয়া যায়নি। আটক মিলনের সহযোগী ইকবাল জানায় তাদের ছয়জনকে ধাওয়া করলে তারা চারজন পালিয়ে আসলেও আলিম খন্দকার ও মিলনকে ধরে নিয়ে যায় বিএসএফ। মিলনের চাচা মিন্টু ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
পোর্ট থানার এসআই কাওসার আলম বলেন, লাশের শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন রয়েছে। ময়না তদন্তের জন্য গত কাল বিকালে লাশ যশোর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।
স্থানীয় চেয়ারম্যান আব্দুল গাফফার ও মেম্বর লিয়াকত আলী বলেন, বিএসএফ তাকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে লাশ নদীতে ফেলে দেয় বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তারা। এছাড়া আটক মিলনকে ফেরত আনার জন্য বিজিবি’র সাথে যোগাযোগ করা হয়েছে বলেও জানান তিনি।

Leave A Reply

Pinterest
Print