বেরোবির অচলাবস্থা নিরসনে ৭ দিনের আল্টিমেটাম

0

b r u mmmতপন কুমার রায়, বেরোবি প্রতিনিধি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ দিন থেকে চলমানঅচলাবস্থা নিরসন ও দ্রুতভর্তি পরীক্ষা নেয়ারজন্য উপাচার্য ও শিক্ষক সমিতিকে ৭ দিনের আল্টিমেটাম দিয়েছে জনসাস্থ্য অধিকার আন্দোলনএবং স্থানীয় বর্গাচাষী ও বেকার যুব কল্যাণপরিষদ নামের দুটি সংগঠন।

বুধবার সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মেইন গেট সংলগ্ন পার্কের মোড়ে আয়োজিত এক মানববন্ধন থেকে এই আল্টিমেটাম দেয়া হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন, কারমাইকেল কলেজের সাবেক অধ্যাক্ষ অধ্যাপক আব্দস সোবহান । জনসাস্থ্য অধিকার আন্দোলন কারমাইকেল কলেজ শাখা সভাপতি মনিরুজ্জামান মনিরের পরিচালনায় মানববন্ধনে একত্বতা পোষণ করে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কারমাইকেল কলেজের সাবেক অধ্যাপক মোজাহার আলী, স্থানীয় আওয়ামীলীগ নেতা রহমতুল্লা বাবলা, যুবজোট নেতা কামরুল ইসলাম, জনসাস্থ্য অধিকার আন্দোলনের বেরোবি শাখা সভাপতি শাহিনুর ইসলাম শাহিন ও সাধারণ সম্পাদক মিলনরায় প্রমূখ।
মানববন্ধনে বক্তারা বলেন, এই বিশ্ববিদ্যালয়ে চলমান অচলাবস্থা সমাধান করা খুবই জরুরী। কিন্তু দু:খের বিষয় হলো উপাচার্য তার সমাধান করার কোন উদ্যোগ নিচ্ছেন না। এমনকি কিছু দাবি নিয়ে চালিয়ে আসা আন্দোলন কারীরা এই সমস্যা সমাধান করার চিন্তা করছেন না। তাই উপাচার্যকে এই সমস্যা নিরসনে দ্রুত সিদ্ধান্ত নিতে হবে। বক্তারা বিশ্ববিদ্যালয়ের শোচনীয় পরিস্থিতির জন্য উপাচার্যকে দায়ী করে বলেন ,যদি সাত দিনের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠ পরিবেশ ফিরে না আসে তাহলে রংপুরের মানুষ আপনাকে প্রত্যাখান করবে এবং বিশ্ববিদ্যালয় থেকে বেরকরে দেবে। মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, স্থানীয়বিশিষ্ট ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

Leave A Reply

Pinterest
Print