বেরোবির ২য় বর্ষের শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

0

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী সুলতান মাহমুদের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কামারের মোড়ের একটি ছাত্রাবাস থেকে পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

তার গ্রামের বাড়ি কুড়িগ্রামের চিলমারী উপজেলার জোরগাছ পাথরঘাটা গ্রামে। দুইদিন আগে সে ২য় বর্ষের ১ম সেমিস্টার ফাইনাল পরীক্ষা শেষ করেছে বলে জানা গেছে। বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শফিক আশরাফ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয় সংলগ্ন কামারের মোড়ের একটি ছাত্রাবাসে সিঙ্গেল একটি কক্ষে থাকতেন সুলতান। সন্ধ্যায় সুলতানের রুমে সিট নেওয়ার জন্য যান তার এক সহপাঠী। সুলতানের রুম ভেতর থেকে বন্ধ ছিল। অনেকক্ষণ ডাকাডাকির পরও তার কোনো সাড়া না পেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানায় ছাত্রাবাসের অন্য শিক্ষার্থীরা। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শফিক আশরাফ পুলিশ নিয়ে তার কক্ষের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে ফ্যানের সঙ্গে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান।

এদিকে নিহত সুলতান বৃহস্পতিবার সকালে তার ফেসবুক টাইমলাইনে একটি পোস্ট দিয়েছিলেন। সেখানে তিনি লিখেছেন ‘এখন সময় এসেছে ইতিহাস পাল্টাবার, পাল্টে যাচ্ছি তাই।’ তার এই পোস্টকে ঘিরে বিশ্ববিদ্যালয় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক তার এক বন্ধু বলেন, প্রেমঘটিত কারণেই সে আত্মহত্যা করেছে। কুড়িগ্রামের রৌমারির এক মেয়ের সঙ্গে তার দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ছিল। সেই মেয়ে তাকে বিয়ের জন্য চাপ দেয়ায় সে আত্মহত্যা করেছে বলে তার ধারণা।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মুহিব্বুল ইসলাম বলেন, মরদেহ উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

Leave A Reply

Pinterest
Print