বেড়ায় নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্ভোধন

0

bera pabna pic 18.11.2015

বেড়া (পাবনা) প্রতিনিধি:  মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযোদ্ধাদের সম্মানীভাতা বৃদ্ধি করা হয়েছে এবং আগামীতে আরো বাড়ানো হবে। আগামী রমজান মাস থেকে মুক্তিযোদ্ধাদের প্রতি বছর দুইটি বোনাস প্রদান করা হবে এবং আগামী অর্থবছর থেকে মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ও ঔষধপত্রসহ সব খরচ বিনামূল্যে প্রদান করা হবে। বুধবার দুপুরে পাবনার বেড়ায় তিনতলা বিশিষ্ট নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, মুক্তিযোদ্ধাদের রাষ্টীয়ভাবে বীর মুক্তিযোদ্ধা খেতাবে ভূষিত করা হবে এবং প্রতি বছর জেলা ও উপজেলায় সরকারীভাবে ৫শতাংশ হারে বহুতল ভবন নির্মাণ করে মুক্তিযোদ্ধাদের বাসস্থানের ব্যবস্থা করা হবে। ইতিমধ্যেই উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিকট চার লক্ষ টাকা প্রদান করা হয়েছে যা আর্থিকভাবে অসচ্ছল মুক্তিযোদ্ধাদের কন্যার বিয়ে, সন্তানদের পড়ালেখার ব্যবস্থা ও বাসস্থান নির্মাণ, চিকিৎসার জন্য প্রদান করা হবে।

বেড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইসহাক আলীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-১ আসনের সংসদ সদস্য এড. শামসুল হক টুকু, বেড়া উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের ও পৌরসভার মেয়র আব্দুল বাতেন। পরে বিকেলে নাগরিক কমিটি বেড়া ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত এক মতবিনিময় সভায় যোগদান করেন।

Leave A Reply

Pinterest
Print