ভারতে পাচার হওয়া ৪ কিশোর ও ৩ নারীকে বেনাপোল চেকপোষ্ট দিয়ে হস্তান্তর

0

কামাল হোসেন বেনাপোল: পাচার কারীদের খপ্পরে পড়ে ভারতে পাচার হওয়ার ৩ বছর পর ৪ কিশোর ৩ নারীকে বেনাপোল চেকপোষ্ট দিয়ে ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ। মঙ্গলবার বিকাল ৫ টায় তাদেরকে পুলিশ গ্রহন করেন। ফেরত আসারা হলো,পলাশ(১৭),সুজন(১৪),অলোক(১৫),জয়চন্দ(১৫),ফাতেমা(১৭)ফিরোজ (২৩)ও জাহানারা(১৩)।এদের বাড়ি যশোর.কুমিল্লা ও সাতক্ষীরা জেলার বিভিন্ন থানা এলাকায়।

বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনের এএসআই হেলাল জানান,৪ কিশোর ও ৩ নারী ৩ বছর আগে ভারতে পাচার হওয়ার পর কলিকাতা শহর এলাকায় অবৈধ ভাবে বসবাস করার অভিযোগে সেখানকার পুলিশ তাদের গেফতার করে আদালতে পাঠায়। আদালত এই ৪ কিশোর ৩ নারীকে ভারতের কলিকাতায় লিলুফা নামে এক সেল্টার হোমে রাখার নির্দেশ দেয়।
পরবর্তীতে দু-দেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের যোগাযোগের প্রেক্ষিতে বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবি সমিতি ও রাইটস প্রচেষ্টায় তারা বাংলাদেশে ফেরত আসে।তাদেরকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করেছে ইমিগ্রেশন পুলিশ।বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবি সমিতির যশোর এরিয়া কো অর্ডিনেটার এ্যাড,নাসিমা খাতুন জানান,পোর্ট থানা থেকে এই ৪ কিশোর ও ৩ নারীকে নিয়ে সেল্টার হোমে রেখে পরবর্তীতে তাদের নিজ নিজ ঠিকানায় পৌছে দেয়া হবে।

Leave A Reply

Pinterest
Print