মাগুরায় আ.লীগের মনোনয়ন বঞ্চিত প্রার্থীর পক্ষে সড়ক অবরোধ ও বিক্ষোভ

0

Magura Pic (2).28.2.2016মাগুরা প্রতিনিধি: মাগুরার হাজরাপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জেলা আ‘লীগ নেতা মনোনয়ন বঞ্চিত আব্দুল মান্নানের মনোনয়নের দাবীতে আলমখালী এলাকায় উত্তপ্ত হয়ে উঠেছে। আব্দুল মান্নানের সমর্থকরা এলাকায় মিছিল সমাবেশ অব্যাহত রেখেছে। রবিবার সকালে আলমখালী বাজার এলাকায় মাগুরা-ঝিনাইদহ সড়কে কাঠের গুড়ি ফেলে ও টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছে চেয়ারম্যান প্রার্র্থী আব্দুল মান্নানের কর্মী-সমর্থকেরা। এ সময় সড়কের দুই পাশে যানজটের সুষ্টি হয়। পরে পুলিশ তাদের সড়ক থেকে সরিয়ে দেয় ।
ঐ এলাকার আ‘লীগ কর্মী রওশন, জাহাঙ্গীরসহ বিক্ষুদ্ধরা সাংবাদিকদের জানান, আওয়ামীলীগের একটি প্রভাবশালী মহল ষড়যন্ত্রের মাধ্যমে বিগত নির্বাচনে আওয়ামীলীগ থেকে নির্বাচিত বর্তমান চেয়ারম্যান আব্দুল মান্নানকে বাদ দিয়ে কবির হোসেন নামে বহিরাগত এক ব্যক্তিকে ডেকে এনে দলীয় প্রার্থী করেছে। যার সাথে দলীয় নেতা-কর্মী ও সাধারণ ভোটারদের কোন সম্পর্ক নেই। যে কারনে হাজরাপুর ইউনিয়নের আওয়ামীলীগের নেতা-কর্মী ও সাধারণ ভোটাররা ক্ষুব্ধ। যে কারনে তারা সংঘবদ্ধ হয়ে মিছিল সবাবেশ বিক্ষোভ করছেন। বর্তমান জনপ্রিয় চেয়ারম্যান মান্নানকে আসন্ন নির্বাচনে দলীয় প্রার্থী ঘোষনা করা না হলে তাদের এ আন্দোলন অব্যহত থাকবে বলে বিক্ষোভকারীরা জানান।
আব্দুল মান্নান জানান, জেলা আওয়ামীলীগের সহ-দপ্তর সম্পাদক থাকা অবস্থায় দলীয় সমর্থন নিয়ে তিনি বিগত নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। ৫ বছর সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি দলীয় রাজনীতিতে ব্যাপক সময় দিয়েছি। কিন্তু দলের ভেতর প্রভাবশালী মহলের রোষানলে পড়ে তিনি মনোনয়ন বঞ্চিত হয়েছেন। যার সাথে দলের কোন সম্পর্ক নেই তেমন ব্যাক্তিকে এনে সাজানো কাউন্সিলের মাধ্যমে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। যা ইউনিয়নবাসী মেনে নেবেন না।
জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক পঙ্কজ কুন্ডু বলেন, ‘সকলের মতামতের ভিত্তিতে গণতান্ত্রিক উপায়ে গোপন ভোটের মাধ্যমে দলীয় প্রার্থী মনোনীত করা হয়েছে। কাউন্সিলরদের ভোটে তিনি পরাজিত হয়েছেন। আওয়ামীলীগ করলে বঙ্গবন্ধুর আদর্শ, দলীয় প্রধানের নিদের্শ, দলের গঠনতন্ত্র, নিয়ম নীতি মেনে চলতে হবে।’

Leave A Reply