”মানুষের ক্ষতি হয় এমন কাজে গুনাহ এবং কল্যাণ হয় এমন কাজই সওয়াবের কাজ”

0

Noakhali 2বক্তব্য রাখছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মজিবুল হক ও হেযবুত তওহীদের নোয়াখালী আঞ্চলিক আমির নিজাম উদ্দিন।

নোয়াখালী প্রতিনিধি: ”মানুষের ক্ষতি হয় এমন সকল কাজ গুনাহর কাজ এবং মানুষের কল্যাণ হয় এমন সকল কাজই সোয়াবের কাজ” বলে উল্লেখ করেছেন হেযবুত তওহীদের নোয়াখালী-কুমিল্লার আঞ্চলিক আমির মো. নিজাম উদ্দিন। শনিবার সকাল সাড়ে ১০ টায় নোয়াখালীর কবিরহাট উপজেলার মিয়ারহাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীদের নিয়ে হেযবুত তওহীদের উদ্যোগে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আলোচনা সভায় মূখ্য আলোচকের বক্তব্যে তিনি একথা বলেন।
হেযবুত তওহীদের নোয়াখালী জেলা আমির গোলাম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মজিবুল হক।
নিজাম উদ্দিন তার বক্তব্যে সন্ত্রাস এবং জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে আরও বলেন, যুগে যুগে পৃথিবীতে ধর্ম এসেছে মানব জীবনে সকল প্রকার অন্যায়, অবিচার, অশান্তি দূর করে ন্যায়, শান্তি, সুবিচার প্রতিষ্ঠা করার জন্য। এই লক্ষ্যে আখেরি নবী হুজুরে পাক (স.) এর আগমন ঘটেছে। কিন্তু আজ আমরা দেখতে পাচ্ছি সে পবিত্র ধর্ম ইসলামের নাম করে চলছে জঙ্গিবাদ, অপরাজনীতি, ধর্ম-ব্যাবসা, মানুষ হত্যা করা, মানুষের জীবন সম্পদের ক্ষতি করা। এই যে ইসলামের নামে এই যে কাজ গুলো হচ্ছে এর সাতে আল্লাহর রসূলের ইসলামের কোন সম্পর্ক নেই।”
তিনি বলেন, ”আজ আমাদের প্রিয় জন্মভূমিকে রক্ষা করা আমাদের ঈমানি দায়িত্ব এবং সামাজিক দায়িত্ব। ঈমানি চেতনা এবং দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমাদের এই দেশকে রক্ষা করতে হবে বলেও তিনি তার বক্তব্যে উল্লেখ করেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.মজিবুল হক তার বক্তব্যে বলেন, ”আমাদের প্রথম পরিচয় হোচ্ছে আমরা মানুষ। সবার উপরে মানুষ সত্য তাহার উপরে নাই। সেই মানুষকে রক্ষ করাই হোল ধর্মের কাজ। কোন ধর্মই মানুষ কে অন্যায় ভাবে হত্যা করার অনুমোদন দেয় না।” এসময় তিনি জঙ্গিবাদ বিরোধী এই ধরনের অনুষ্ঠান কে সাধুবাদ জানান ছাত্র-ছাত্রীদের জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িতকার বিরুদ্ধে সজাগ ও সর্তক থাকতে বলেন।Noakhaliআলোচনা সভায় উপস্থিত শিক্ষার্থীদের একাংশ।

অনুষ্ঠানে অন্যান্যদের মাধ্যে আরও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাইন উদ্দিন চৌধুরী, সিনিয়র সহকারী শিক্ষক আব্দুর জব্বার, সিনিয়র সহকারী শিক্ষক আনোয়ার চৌধুরী, সিনিয়র সহকারী শিক্ষক সাইফুল ইসলাম, বোরহান উদ্দিন, এএসএম একরাম, বাবু হরিপ্রদ দাস, সামছুর নাহারসহ অন্যান্য শিক্ষক এবং সকল শিক্ষার্থীবৃন্দ।

Leave A Reply

Pinterest
Print