সিরাজগঞ্জে জেএমবি’র আত্মঘাতী স্কোয়াডের ৪ নারী সদস্য আটক

0

sirajgonj_jmbসিরাজগঞ্জ সংবাদদাতা: সিরাজগঞ্জের কাজিপুর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির আত্মঘাতী স্কোয়াডের মা ও দুই মেয়েসহ ৪ নারী সদস্যকে আটক করেছে ডিবি পুুলিশ। এসময় তাদের কাছ থেকে একটি কম্পিউটার ও কিছু সংখ্যক জিহাদি বই উদ্ধার করা হয়েছে।
সোমবার ভোর রাতে উপজেলার গান্ধাইল ইউপির পশ্চিমবড়ইতলা এলাকার চিহ্নিত জেএমবির উচ্চ পর্যায়ের নেতা ফরিদুলের বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন বড়ইতলা গ্রামের আবু সাঈদের স্ত্রী ফুলেরা খাতুন (৪৫), তার মেয়ে সালমা খাতুন (১৬), সাকিলা খাতুন (১৮) ও একই গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী রাজিয়া খাতুন (৩৫)।
ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়াহেদুজ্জামান জানান, জেএমবি নেতা ফরিদুলের বাড়িতে কতিপয় নারী সদস্য নাশকতামূলক কার্যকলাপ করছে এমন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে অভিযান চালানো হয়। এসময় জিহাদি বই ও একটি কম্পিউটারসহ ৪ জনকে আটক করা হয়।
তিনি আরও জানান, আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন, তারা জেএমবির সক্রিয় সদস্য। তাদের কর্মপন্থা ঠিক করার জন্য বৈঠকে বসেছিল এবং নারী জেএমবি সদস্য সংগ্রহের কার্যক্রম চলমান রাখাসহ জিহাদের উদ্দেশ্যে হিজরতে যাওয়ার জন্য তারা মানসিকভাবে প্রস্তুত ছিল। জিজ্ঞাসাবাদে তারা আরও জানিয়েছে, সংগঠনের হাইকমান্ডের নির্দেশ পাওয়া মাত্রই ফিদায়ী হামলা অর্থ্যাৎ আত্মঘাতী হামলার উদ্দেশ্যে প্রস্তুত ছিল। তারা কাফির, মুসরিক, মুরতাদ ও ইসলামের শত্রুদের হত্যা করে জান্নাতবাসী হতো বলেও জানিয়েছে।

Leave A Reply

Pinterest
Print