মুন্সীগঞ্জে বাল্কহেডের ধাক্কায় সেতু ভেঙ্গে নদীতে, ২৫ গ্রামের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

0

শুভ ঘোষ,মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের সিরাজদিখানে পোড়াগঙ্গা নদীতে বালু বোঝাই একটি বাল্কহেডের ধাক্কায় সেতুর পিলার ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে করে এলাকার শিক্ষার্থীসহ ২৫টি গ্রামের সহস্রাধিক মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

গত বৃহস্পতিবার মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের আদাবাড়ি ধামালিয়া বাজার সংলগ্ন ২০০ ফুট ব্রিজ বাল্কহেডের (বলগেট) ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর সিরাজদিখান ও লৌহজং উপজেলার ধামালিয়া, নয়াবাড়ি, ধাইরপাড়া, কড়ারবাগ, মিঠুসার, ইসলামবাগ, কালপাড়া, হুগলী, রসকাঠী, ফুলকুচিসহ ২৫ গ্রামের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

এলাকাবাসীর পক্ষে ধামালিয়া গ্রামের সোহরাব বেপারী জানান, ১মাস পূর্বে বলগেটের ধাক্কা লেগে সেতুটি ক্ষতিগ্রস্থ হলে আমরা বলগেট মালিকদের এ পথে চলাচলের জন্য নিষেধ করিলে অন্যরা কিছুটা শুনিলেও জৈনসার ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম দুদু চেয়ারম্যানের বালু বহণকারী বলগেট কোন পাত্তা না দিয়ে চালালে তার বলগেটের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে ।

বিদ্যালয়ে শিক্ষাথীর উপস্থিতি নেই বললেই চলে বলে জানান ধামালিয়া-২ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ অলিউল্লাহ ।

মাদ্রাসা ও উচ্চমাধ্যমিক বিদ্যালয়গুলোতেও একই অবস্থা । আশেপাশে অন্য কোন বিকল্প ব্যবস্থা না থাকায় এপার-ওপার যাতায়াত করতে পারছেনা । বন্দী জীবন যাপন করছে এলাকাবাসী ।

Leave A Reply

Pinterest
Print