মেসিরাই ঠিক করবেন একাদশ

0

ক্রোয়েশিয়ার কাছে হারার পর আর্জেন্টিনার খেলোয়াড় চরম সমালোচনার মধ্যে রয়েছে। এর মধ্যে যোগ হয়েছে খেলোয়াড়দের সঙ্গে কোচ সাম্পাওলির দ্বন্দ্ব। তাই নাইজেরিয়ার বিপক্ষে নিজেরাই একাদশ নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছেন দলের সিনিয়র খেলোয়াড়রা। ধারণা করা হচ্ছে- আগামী ম্যাচে সাম্পাওলি নামমাত্র কোচ থাকবেন।

নাইজেরিয়ার বিপক্ষে বাঁচা মরার ম্যাচে একাদশ ঠিক করবেন আর্জেন্টিনার খেলোয়াড়রা। কোচ সাম্পাওলির কোন হস্তক্ষেপ মেনে নেবেন না মেসিরা। আর্জেন্টিনার শিবিরে এমন সব বিদ্রোহের খবর জানাচ্ছে বিভিন্ন সংবাদমাধ্যম।

বিশ্বকাপের শুরু থেকে আর্জেন্টিনার কোচের একাদশ নির্বাচন নিয়ে অসন্তুষ্ট খেলোয়াড়রা। ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে হারার পর সেটি রুপ নেয় বিদ্রোহে। ইএসপিএনের ক্রীড়া সাংবাদিক আন্দ্রেস মারোক্কো জানান, নাইজেরিয়ার বিপক্ষে নামার আগে সাম্পাওলির অপসারণ চান মেসিরা। তার পরিবর্তে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের জেনারেল ম্যানেজার হোরহে বুরুচাগাকে কোচ হিসেবে চান মেসি-আগুয়েরা।

আর্জেন্টিনার আরেক সংবাদমাধ্যম জানিয়েছে, ক্রোয়েশিয়ার বিপক্ষে হারার পর খেলোয়াড়রা বৈঠকে বসেন। সেখানে তারা সিদ্ধান্ত নেন, পরের ম্যাচে তারা নিজেদের পছন্দের একাদশ নিয়ে খেলবে। সঙ্গে কোচ সাম্পাওলির অপসারণ পরবর্তী ম্যাচের আগেই তারা চান।

মেসিদের এই দাবি আর্জেন্টিনা ফুটবল এ্যাসোসিয়েশন মেনে নেয়নি। আর্জেন্টিনা সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানায়, ক্রোয়েশিয়ার কাছে হারার পর কোচ সাম্পাওলির কোন কথাই শুনছে না খেলোয়াড়রা। সিদ্ধান্ত যা নেওয়ার তা খেলোয়াড়রাই নিচ্ছেন। তবে নির্দিষ্ট কোন খেলোয়াড়ের নাম প্রকাশ করেননি এই সংবাদমাধ্যম।

তবে বিভিন্ন সংবাদমাধ্যম আরো জানায়, বৈঠকের পর সাম্পাওলি একধরনের একঘরে হয়ে পড়েছেন। সরকারিভাবে যদিও সাম্পাওলি টিকে আছেন তবে বিশ্বকাপের পর অবসান ঘটবে সাম্পাওলি অধ্যায়ের।

Leave A Reply

Pinterest
Print