মেহেরপুরে মুক্তিযোদ্ধা আব্দুর রশিদকে রাষ্টীয় মর্যাদায় দাফন

0

meherpur picজাহিদ মাহমুদ, মেহেরপুর: মেহেরপুর সদর উপজেলার উজলপুর গ্রামর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ ইন্তেকাল করেছেন। (ইন্নাৃৃরাজিউন) মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।
আজ শুক্রবার সকালে বার্ধক্য জনিত কারনে নিজ বাড়িতে তিনি মৃত্যু বরন করেন। মহরহুম আব্দুর রশিদের এক স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে সহ বহু আত্বীয় স্বজন রয়েছে। এদিকে নিজ গ্রামে পূর্ণ রাষ্টীয় মর্যাদায় তার লাশ দাফন করা হয়। আজ সকাল ১১ টার সময় পুলিশের একটি চৌকশ দল মরহুমের মরদেহে গার্ড অব অনার প্রদান করে। সহকারী কমিশনার জুবায়ের হোসেন চৌধুরী রাষ্টের পক্ষে সালাম গ্রহন করেন। এসময় বিউগলে করুন সুর বেজে ওঠে।
এর আগে জেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে মরহুমের মরদেহে জাতীয় পতকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা দিয়ে আচ্ছাদিত করে পুস্পমাল্য অর্পন করা হয়। রাষ্টের পক্ষে সহকারী কমিশনার জুবায়ের হোসেন চৌধুরী এবং মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে জেলা কমান্ডার বশির আহামেদ পুস্পমাল্য অর্পন করেন।
এসময় অর্থ কমান্ডার সিরাজুল ইসলাম, সাবেক উপজেলা কমান্ডার আবুল কাশেম, মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আহামেদ, আব্দুল মান্নান, গুরুদাস হালদার প্রমুখ ।
প্রথম মেহেরপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সামনে জানাজা অনুষ্ঠিত হয। পরে নিজ গ্রামের উজুলপুর জামে মসজিদে ২য় জানাজা শেষে গ্রাম্য কবর স্থানে লাশ দাফন করা হয়।

Leave A Reply

Pinterest
Print