মোয়াল্লেম ফি পরিশোধ না করায় ৫৭ হজ এজেন্সিকে কারণ দর্শানোর নোটিশ

0

গত বছরের হজে মোয়াল্লেম ফি পরিশোধ না করায় বাংলাদেশের ৫৭ বেসরকারি হজ এজেন্সিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বাংলাদেশ ধর্ম মন্ত্রণালয় এবং তাদের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না তা আগামী সাত কার্যদিবসের মধ্যে জানানোর আহ্বান জানানো হয়েছে।

গত বৃহস্পতিবার ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব (হজ) এস এম মনিরুজ্জামান স্বাক্ষরিক এক চিঠিতে গত বছরের ১৩ ডিসেম্বর বাংলাদেশ হজ অফিস, জেদ্দার এক চিঠির স্মারক উল্লেখ করে বলা হয়, ২০১৭ সালের হজের প্রাক্কালে বাংলাদেশের বেশকিছু হজ এজেন্সি বাংলাদেশ কনস্যুলেট, বাংলাদেশ হজ অফিস ও হাবের নেতাদের মধ্যস্থতায় ৩০ জিলকদের মধ্যে বকেয়া মোয়াল্লেম ফি পরিশোধের জন্য চুক্তিবদ্ধ হয়।

এদিকে ২০১৮ সালের হজ চুক্তি করতে সৌদি আরব গেছেন ধর্মমন্ত্রীর নেতৃত্বাধীন পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল। রবিবার সৌদি সরকারের সঙ্গে বাংলাদেশ সরকারের দ্বিপক্ষীয় হজচুক্তি সম্পন্ন হবে।

৫৭ এজেন্সির বিরুদ্ধে যে সকল অভিযোগ আনা হয়েছে সেগুলো হলো- মোয়াচ্ছাছার সঙ্গে চুক্তি ভঙ্গ, নিরীহ হজযাত্রীদের অবর্ণনীয় কষ্টে ফেলা, হজ সম্পাদনে অনিশ্চয়তা সৃষ্টি করা এবং এহেন কার্যকলাপের মাধ্যমে ভাবমূর্তি ক্ষুণ্ন করা।

Leave A Reply

Pinterest
Print