ময়মনসিংহে জাতীয় মৎস্য সপ্তাহ’১৬ উপলক্ষে সংবাদ সম্মেলন

0

IMG_0719 (1)মফিজ উদ্দিন, ময়মনসিংহ: ময়মনসিংহ জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের সম্মেলন কক্ষে গতকাল মঙ্গলবার সকালে প্রতি বছরের ন্যায় এবারও ‘জল আছে যেখানে মাছ চাষ সেখানে’ শ্লোগানকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ’১৬ উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সংবাদ সম্মেলনে বাংলাদেশের মৎস্য সম্পদ, ময়মনসিংহ জেলার মৎস্য খাতের গুরুত্ব, রুপকল্প ২০২১ বাস্তবায়নে গৃহিত পদক্ষেপ সমূহ, জেলায় জাতীয় পর্যায়ে পুরস্কার, র্রুডব্যাংক স্থাপন প্রকল্প, মৎস্য প্রজনন ও পোনা প্রতিপালন কৌশল প্রর্দশনসহ বিভিন্ন প্রকল্পের বিস্তারিত আলোচনা করা হয়। বিভিন্ন মিডিয়ার গণ্যমান্য ব্যক্তিবর্গ বিভিন্ন প্রশ্ন করেন। পর্যায় ক্রমে সঠিক উত্তর প্রদান করেন ময়মনসিংহ জেলা মৎস্য কর্মকর্তা আলেকউজ্জামান।
তিনি বলেন, বাংলাদেশ মৎস্য উৎপাদনে ৪র্থ স্থানে আছে, ময়মনসিংহ জেলা আছে প্রথম স্থানে। প্রতিবছর আমাদের দেশের চাহিদা মিটিয়ে প্রচুর বৈদেশিক মুদ্রা আয় করা হয় মৎস্য খাতে। তাই সরকার মৎস্য খাতকে বিভিন্নভাবে প্রচারনার মাধ্যমে সাধারন চাষীদের এগিয়ে আসার আহবান জানান কিন্তু এই আহবান শুধু সরকারের একার পক্ষে সম্ভব না বিভিন্ন প্রচারের মাধ্যমে দেশের স্বার্থে, জাতির স্বার্থে, মানবতার স্বার্থের জন্য সাংবাদিকগণ অবশ্যই ভুমিকা পালন করবেন। সংবাদ কর্মী সমাজের ‘আয়না’ মিডিয়া যা ভাবায় মানুষ তাই ভাবে। কাজেই আপনারা আরও বেশী বেশী প্রচারনার মাধ্যমে ভুমিকা রাখার আহবান জানানো হয়।
উক্ত সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সহকারী পরিচালক ময়মনসিংহ জেলা মৎস্য হামিদা আক্তার, সদর মৎস্য কর্মকর্তা শফিক উদ্দিন, ৭১ টিভি জেলা প্রতিনিধি ও ময়মনসিংহ প্রেস ক্লাব সাধারন সম্পাদক বাবুল আহম্মেদ, ইটিভির জেলা প্রতিনিধি মো. জুয়েল, স্বদেশ সংবাদ পত্রিকার আবুল কাশেম, সাপ্তাহিক পরিধি ভারপ্রাপ্ত সম্পাদক সামাদ আজাদী, এইচ এম মোতালেব, সুবর্ণ বাংলা পত্রিকার সম্পাদক মো. আরিফ রেওগীর, সেলিম আকন্দ, দৈনিক বজ্রশক্তি পত্রিকার বিভাগীয় ব্যুরো প্রধান ও জেটিভি অনলাইন প্রতিনিধি মো. মফিজ উদ্দিনসহ বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

Leave A Reply

Pinterest
Print