ময়মনসিংহে দলিল লেখক সমিতি অন্তবর্তীকালীন কমিটির শপথ গ্রহন

0

mm
ময়মনসিংহ ব্যুরোঃ দীর্ঘ দিন দলিল লেখক সমিতির নির্বাচন না হওয়া এবং অনেক আগের কমিটি দিয়ে কাজ করায় বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আন্দোলন করে আসছে দলির লিখক সমিতির কর্মচারীবৃন্দ। মঙ্গলবার সকাল ১১ঘটিকায় ময়মনসিংহ সদর দলিল লেখক সমিতির প্রাঁঙ্গনে এক জাকজমকপূর্ন পরিবেশে সকল জেলা এবং উপজেলা দলিল লিখক সমিতির কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনেক আন্দোলনের পর শেষ পযর্ন্ত ময়মনসিংহ জেলা সাব-রেজিষ্ট্রি অফিসের দলিল লেখক সমিতির অন্তবর্তীকালীন কমিটির শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ময়মনসিংহ-৩ আসনের সংসদ সদস্য শরীফ আহম্মেদ এম.পি কমিটি উদ্বোধন করেন। উক্ত অনুষ্ঠানে ময়মনসিংহ জেলা দলিল লিখক সমিতির সভাপতি আলহাজ্ব শহিদুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দলিল লেখক সমিতির মহাসচিব এম.এ. রশিদ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক এ্যাড.মোয়াজ্জেম হোসেন বাবুল, নান্দাইল উপজেলা আনোয়ারুল আবেদিন খান তুহিন এম.পি, ময়মনসিংহ পৌরসভার মেয়র মোঃ ইকরামুল হক টিটু, ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা, বাংলাদেশ এফবিসিসিআই পরিচালক আমিনুল হক শামীম, বাংলাদেশ দলিল লিখক সমিতির সিনিয়ার যুগ্ন মহাসচিব কে.এম.হোসাইন টমাস, কেন্দ্রিয় কমিটির প্রচার সম্পাদক জাহাঙ্গীর আলম, ময়মনসিংহ জেলা দলিল লিখক সমিতির সিনিয়ার সহ-সভাপতি বিল্লু সরকার, ময়মনসিংহ জেলা মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফ, নেত্রকোনা জেলা দলিল লিখক সমিতির সভাপতি আব্দুর রাজ্জাক, নান্দাইল উপজেলা দলিল লিখক সমিতির সভাপতি আবু বকর সিদ্দিক, ভালুকা উপজেলা দলিল লিখক সমিতির সভাপতি মোঃ রফিকুল ইসলাম, হালুয়াঘাট উপজেলা দলিল লিখক সমিতির সভাপতি হাবিবুর রহমান, হেলাল উদিদ্দন, দলিল লিখক আফাজ উদ্দিন, মোঃ সাইদুল ইসলাম, মোঃ শাহাজাহান,
প্রধান বক্তা এম.এ.রশিদ তার বক্তব্যে তিনি বলেন, দলিল লিখকের ব্যাপারে কি বলবেন যেখানে ডলার জাল, উকিল জাল, টাকা জাল হয় সেদেশে কাগজ জাল হতেই পারে। আগে ৫০টাকার মাধ্যমে নামজারী হত সেখানে ১০/১৫ হাজার টাকার মাধ্যমে হয়। ২০১৪সালে আইন পাস করা হয়েছে ৬৫বছর হলে সে দলিল লিখক কাজ করতে পাবে না, তার বিরুদ্ধে ও মামলা করা হয়। আইন না জেনে অনেক লেখক আছে টাকার মাধ্যমে লাইসেন্স গ্রহন করছেন। তারা কিভাবে সঠিক আইনি প্রক্রিয়া দলিল সম্পৃর্ন করবেন। আগে আইন সম্পর্কে ভাল করে জেনে শুনে কাজ আদায় করতে হবে অন্যথায় কাজ করলে সঠিকভাবে আদায় করতে পারবেন না। সামনে সময় আসছে ৫/৬জন দলিল লিখক থাকবেন আপনার লাইসেন্স থাকলে ও দলিল লিখকতে পারবেন না কারন রেডিমেট দলিল অথ্যাৎ শুধু ফরমের মাধ্যমে লিখতে হবে। অল্প সময়ের মাধ্যমে লক্ষ লক্ষ টাকার দলিল করে দিতে পারবেন।
আবু বকর সিদ্দিক বলেন, ৩মাসের মধ্যে অবশ্যই নির্বাচন হবে। আপনারা শান্তিপূর্ন ভাবে কাজ করেন। আমরা কোন রাজনৈতিক আলাপ না করে কিভাবে দলিল লেখক সমিতির কাজ করা যায় সেইভাবে একত্রে কাজ করি।

Leave A Reply

Pinterest
Print