যশোরে জঙ্গি আস্তানায় ‘অপারেশন মেল্ডেড আইস’ সমাপ্ত

0

যশোর শহরের ঘোপ নওয়াপাড়া রোডের জঙ্গি আস্তানায় ‘অপারেশন মেল্ডেড আইস’ সমাপ্ত হয়েছে।

সোমবার বিকেলে পাঁচটার দিকে ওই ভবন থেকে বেরিয়ে এসে খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি একরামুল হাবিব অপারেশন সমাপ্ত ঘোষণা করেন। পরে তিনি সাংবাদিকদের ব্রিফ করেন।

একরামুল হাবিব জানান, বিকেল ৩টায় গুলশান হামলার অন্যতম ‘হোতা’ জঙ্গি মারজানের বোন খাদিজা আত্মসমর্পণের পর বাড়িটি তল্লাশি শুরু করা হয়। সেখানে বম্ব ডিসপোজাল ইউনিট তিনটি শক্তিশালী সুইসাইডাল ভেস্ট নিষ্ক্রীয় করে। ওই ভবন থেকে কয়েকটি স্থানের লোকেশন ম্যাপ পাওয়া গেছে। যা জঙ্গিরা পরবর্তী হামলার টার্গেট করেছিল বলে ধারণা করা হচ্ছে। আইনশৃংখলা বাহিনীর সদস্যরা ওই ভবনের অন্যান্য মালামালের ফিগার লিস্ট তৈরি কাজ করছে।

তিনি আরো জানান, আত্মসমর্পণ করা খাদিজাকে পুলিশি হেফাজতে রাখা হয়েছে। খাদিজার সঙ্গে পাঁচ ও তিন বছর বয়সী দুটি কন্যা সন্তান ও দুই বছরের একটি ছেলে সন্তান রয়েছে। খাদিজার স্বামীকে আটক করা যায়নি।

এর আগে সোমবার বিকেল ৩টার দিকে খাদিজা ছেলে-মেয়েসহ আত্মসমর্পণ করেন। আত্মসমর্পণের আগে ঘিরে রাখা বাড়ির দ্বিতীয় তলা থেকে খাদিজা তার ‘বাবা-মাকে এনে দেয়ার’ শর্ত দেন। শর্ত মোতাবেক তার বাবা-মাকে ঘটনাস্থলে আনা হয়। বেলা পৌনে ৩টার দিকে তাদের ওই বাড়ির সামনে আনা হয়।

Leave A Reply

Pinterest
Print