রংপুরের বিনোদন কেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড়

0

মুসলমানদের ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল-ফিতর কে ঘিরে ঈদ আনন্দে মেতে উঠছে রংপুর বাসী।
রংপুরের বিনোদনকেন্দ্রগুলোতে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।
রংপুরের ভিন্ন জগত, তাজহাট জমিদারবাড়ি, চিড়িয়াখানা, সুরভি উদ্যান, চিকলি পার্ক, প্রয়াস সেনাপার্কসহ প্রতিটি বিনোদনকেন্দ্রই মানুষের উপস্থিতিতে সরগরম দেখা গেছে।
ঈদের দিন রংপুরের বিভিন্ন বিনোদনকেন্দ্র ঘুরে প্রতিটি বিনোদনকেন্দ্রেই শিশু, নারীসহ সব শ্রেণি-পেশার মানুষের উপস্থিতি দেখা গেছে।
নগরীর সেনাকল্যাণ পার্ক প্রয়াস-এ দেখা যায়, গাছের ছায়ায় মানুষ বসে আছে। অনেকে ঘাঘট নদের পাড়ে দল বেঁধে ঘুরছেন। ঈদের ছুটিতে ঢাকা থেকে আসা শহরের খামার মোড় এলাকার বাসিন্দা রাসেল হোসেন সন্তান ও স্ত্রী নিয়ে ঘুরতে এসেছেন। তিনি উত্তর বাংলা কে বলেন, নগরীর এতো কাছাকাছি সুন্দর পরিবেশে এসে মন ভরে গেছে। সুশৃংখল পরিবেশে আমরা খুবই খুশি।
প্রয়াস সেনা পার্কের মতো চিকলি পার্ক, ভিন্নজগত, রংপুর বিনোদন উদ্যান ও চিড়িয়াখানা, কালেক্টরেট সুরভী উদ্যান, ফ্যান্টাসি জোন, মহিপুরঘাট, তিস্তা সড়ক সেতু পয়েন্ট, টাউন হল চত্ত্বরসহ রংপুর মহানগরীর একমাত্র সিনেমা হল শাপলা টকিজেও মানুষের উপচে পড়া ভীড় দেখা গেছে।
ঈদের দিন বিকালে’র দিকে শহরের শিশু পার্কে দেখা যায়, অধিকাংশ শিশুরা মা-বাবার হাত ধরে ঘুরছে। বিভিন্ন রাইডে চড়ছে।

এদিকে রংপুরের বিনোদন কেন্দ্র গুলো নিয়ে সাবেক সমবায় কর্মকর্তা মফিজার রহমান রাজুু প্রতিবেদক কে বলেন, প্রকৃতি ও বিনোদন প্রেমীর জন্য অত্যন্ত ভালো বিনোদনের জায়গা রংপুরের বিনোদন স্পটগুলো। আর ঈদ এলে এই সব স্পট হয়ে যায় মানুষের ভীড়ে কানায় কানায় পূর্ণ।

Leave A Reply