রংপুর উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূতির উদ্বোধন করলেন মেয়র মোস্তফা

0

রংপুর প্রতিনিধি: ঐতিহ্যবাহী রংপুর উচ্চ বিদ্যালয়ের ২ দিনব্যাপী শতবর্ষপূতি উৎসব শুরু হয়েছে। “শতবর্ষে শত প্রাণ, বাজুক মনে ঐক্যতান” শ্লোগানে প্রাক্তন-বর্তমান ছাত্র, শিক্ষক, অভিভাবকদের অংশগ্রহণে রোববার রংপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন মিলন মেলায় পরিণত হয়। প্রাক্তন শিক্ষার্থীরা তাদের শৈশবের স্কুলের কথা স্মরণ করে স্মৃতিচারণ করেন। বিকেলে বিদ্যালয় প্রাঙ্গনে বেলুন উড়িয়ে দুদিন ব্যাপী কর্মসূচীর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। মেয়র উদ্বোধনী বক্তব্যে বলেন, নগরীর প্রাণকেন্দ্রে অবস্থিত ঐতিহ্যবাহী এ শিক্ষাপ্রতিষ্ঠান যুগ যুগ ধরে জ্ঞানের আলো ছড়িয়ে যাচ্ছে। এখানকার শিক্ষার্থীরা দেশ-বিদেশে বিভিন্ন উচ্চ পর্যায়ে থেকে রংপুর উচ্চ বিদ্যায়ের মূখ উজ্জ¦ল করেছে। সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এ শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে সহযোগিতার আশ্বাস দেন তিনি।
এর আগে জাতীয় সংগীতে গাওয়ার মাধ্যমে উৎসব ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে রংপুর উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি উৎসব উদ্যাপন কমিটির আহŸায়ক রেজাউল ইসলাম মিলনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উৎসবের প্রধান উপদেষ্টা আবুল মুযন আজাদ, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, শাহ্ নবী উল্লাহ পান্না। এরপর দেশীয় সংস্কৃতির আদলে ১৯৪৯ ব্যাচ থেকে শুরু করে ২০১৮ ব্যাচের ছাত্র, শিক্ষক-অভিভাবকরা বর্ণাঢ্য র‌্যালী অংশ নিয়ে আনন্দ উল্লাস করেন। র‌্যালীটি বিদ্যালয় প্রাঙ্গন থেকে বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে বিদ্যালয় প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। এরপর বিভিন্ন ব্যাচের ছাত্ররা স্মৃতিচারণ ও ফটোসেশনে অংশ নেন।
শতবর্ষ পূর্তি উৎসব উদ্যাপন কমিটির আহবায়ক রেজাউল ইসলাম মিলন বলেন, আমরা ২ দিনব্যাপী উৎসব শুরু করলাম। ব্যাপক আনন্দ উল্লাস করেছে প্রাক্তন শিক্ষার্থীরা। তারা একে অপরকে জড়িয়ে ধরে পুরনো স্মৃতিচারণ করেছে দিনভর। এ মেল বন্ধন স্কুলের উন্নয়নসহ রংপুরের উন্নয়নে একটি বড় শক্তি হিসেবে কাজ করবে। মহান মুক্তিযুদ্ধে রংপুর উচ্চ বিদ্যালয়ের সবচেয়ে বেশি শিক্ষার্থী ছিল। আমরা মুক্তিযোদ্ধা, বিভিন্ন পর্যায়ে থাকা কৃতি শিক্ষার্থীদের সংবর্ধিত করবো। এছাড়া আমরা দু’দিনই সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা করেছি।

Leave A Reply

Pinterest
Print