রাঙ্গামাটি হাজাছড়িতে বৌদ্ধ ধর্মীয় সভা অনুষ্ঠিত

0

ggffggfউচিংছা রাখাইন কায়েস, রাঙামাটি: রাঙ্গামাটির জুরাছড়ি উপজেলার ৩নং মৈদং ইউনিয়নের হাজাছড়ি গ্রামে গতকাল বুধবার এক বৌদ্ধ ধর্মীয় সভা অনুষ্ঠিত হয়। সকালে পিন্ডুদান, এবং পরে উদ্বোধনী সংগীতের মাধ্যমে আনুস্থানিকতা শুরু হয়। শুরুতে পূণ্যার্থীদের পঞ্চশীল গ্রহন, অষ্টপরিস্কার দান, নানাবিধদানসহ নানা পূর্ন্যানুস্থান সম্পন্ন হয়।
অনুষ্ঠানে দেব-মানব পূজ্য, আর্য্যশ্রাবক,মহাধুতাঙ্গ সাধক, সত্য সন্ধানী, সর্বত্যাগী, শ্মশানচারী, বিরল প্রতিবার অধিকারী, প্রজ্ঞা ব্যক্তিত্ব, বিনয়াচার্য, পাংশুকুলিক, ত্রি-চীবরিক,বিশ্বমৈত্রীর অগ্রদূত, অরণ্যবিহারী সাশন সদ্ধর্মের জাতি, বৌদ্ধ জাতির পূনরুথ্থানের অন্যতম পূরাধা, সাহিত্যরত্ন বিশিষ্ট শিক্ষাবিদ ড: এফ দীপংকর মহাথের উপস্থিত থেকে জেলার জুরাছড়ি, বিলাইছড়ি ও রাঙ্গামাটি সদর উপজেলাসহ প্রায় ১৫ হাজারের অধিক উপস্থিত পূণ্যার্থীবৃন্দদের স্বধর্ম ধর্মীয় দেশনা দেন।
ড:এফ দীপংকর মহাথের আগত পূর্ণাথীদের উদ্দ্যেশে বলেন, পৃথিবীর সর্বজীবের প্রতি আমাদের দয়াবান হতে হবে। ত্রিপিটক খন্ডকে শুধু পাঠ্যপুস্তকের মধ্যে আমাদের সীমাবদ্ধ না রেখে তা সঠিকভাবে চর্চা করে নির্বান পথ লাভের অধিকারী হতে হবে। তিনি বলেন, আমি নিজের সুখকে ভোগ না করে নির্বান পথের যাত্রী হয়েছি পৃথিবীর সকল জীবের শান্তি কানায়। সকল পূণ্যার্থীদের বুদ্ধের নীতিকে অনুসরন করে সৎ পথে চলার আহবান জানান তিনি।

Leave A Reply

Pinterest
Print